রাতে নিজ নিজ লিগে মাঠে নামছেন মেসি ও রোনালদো

স্প্যানিশ লিগে রাত ৩টায় ভায়াদোলিদের আতিথ্য নেবে বার্সেলোনা। একই সময়ে ভিয়ারিয়ালের প্রতিপক্ষ বিলবাও। এর আগে রাত সাড়ে ১০টায় মুখোমুখি হবে ভ্যালেন্সিয়া-সেভিয়া। রাত পৌনে ১টায় আতলেতিকো মাদ্রিদের প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ। এদিকে, রাত পৌনে ২টায় ইতালিয়ান লিগে ফিওরেন্তিনার মুখোমুখি হবে য়্যুভেন্তাস।
এক মেসি ইস্যুতে করোনাকালেও দলবদল উত্তাপ ছড়িয়েছে ইউরোপ আর বিশ্বজুড়ে। এবার সেই সময় আর এই সময়ের পার্থক্য গড়ে আলোচনায় বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার। সাক্ষাৎকারে লিও জানিয়েছেন, সেই সময়টা খুব খারাপ কেটেছে। যদিও এই অল্প কদিনে অনেক কিছু বদলে গেছে। পদত্যাগ করেছেন তৎকালীন ক্লাব প্রেসিডেন্ট। এখন কেমন আছেন বার্সা লিজেন্ড? মেসির সহজ উত্তর, ভালো আছেন। তবে, সেই পরিস্থিতির নেতিবাচক প্রভাব চলতি মৌসুমে পড়েছে, স্বীকার করেছেন এলএমটেন।
হয়ত আসলেও তাই। এখন পর্যন্ত মৌসুমে ১৭ ম্যাচে ৯ গোল আর্জেন্টাইন তারকার। আর লিগে মেসির মতোই ভালো নেই তার ক্লাব বার্সেলোনা। ১৩ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে থেকে ভায়াদোলিদের বিপক্ষে মাঠে নামার অপেক্ষায় গত আসরের রানার্সআপরা। এই ম্যাচ জিতলেও ছুতে পারবে না ২৫ পয়েন্ট নিয়ে চারে থাকা ভিয়ারিয়ালকে।
লিগে দারুণ ফর্মে আতলেটিতো মাদ্রিদ। ১২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে সুয়ারেজ-ফেলিক্সরা। এবার মুখোমুখি হবে রিয়াল সোসিয়েদাদের প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারলে এক ম্যাচ কম খেলে দুইয়ে থাকা রিয়ালকে বেশ পেছনে ফেলার সুযোগ থাকছে আতলেতিকোর।
স্প্যানিশ লিগে মেসির বার্সেলোনার মতোই ইতালিয়ান লিগে ভালো নেই ক্রিস্তিয়ানো রোনালদোর য়্যুভেন্তাস। এসি মিলান আর ইন্টারের দাপটে পয়েন্ট টেবিলের তিনে তুরিনোর ওল্ড লেডিরা। তবে, পয়েন্টের পার্থক্যটা কম। টেবিলের নিচের সারির ফিওরেন্তিনাকে হারাতে পারলে আন্দ্রে পিরেলোর দলের সুযোগ থাকছে এক ম্যাচ বেশি খেলে ইন্টারকে পেছনে ফেলে টেবিলের দুইয়ে ওঠার।
সবশেষ ম্যাচে রোনালদোর জোড়া গোলে পারমাকে ৪-০ ব্যবধানে হারানোর আত্মবিশ্বাস সঙ্গী হয়ে থাকছে দলের। আর পর্তুগিজ সুপারস্টার নামবেন গোল্ডেন ফুট জয়ের স্বীকৃতি নিয়ে।