রাতেই দেশে ফিরছেন মালয়েশিয়ায় আটক রায়হান কবির

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধিঃ মালয়েশিয়ায় শ্রমিক ইস্যুতে আল জাজিরা টেলিভিশনে ইন্টারভিউ দিয়ে গ্রেফতার হওয়া বাংলাদেশী রায়হান কবির কে শুক্রবার (২১ আগষ্ট) রাত ৯ টার সময় একটি ফ্লাইটে নিজ দেশে ফেরত পাঠানো হচ্ছে। এর আগে তার বিরুদ্ধে সব অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ।

মালয়েশিয়া অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দাজামি দাউদ(Daruk Khairul Dzaimee Daud) সংবাদ মাধ্যমে বলেছেন, রায়হান কবির কে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর (কেএলআইএ) থেকে একটি ফ্লাইটে তাকে তার নিজ দেশে ফেরত পাঠানো হচ্ছে। খবরঃ দেশটির জাতীয় দৈনিক পত্রিকা হারিয়ান মেট্রো। ইমিগ্রেশন মহাপরিচালক আরো বলেন, তার বিরুদ্ধে সব অভিযোগ প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

রায়হানের আইনজীবী কে সুমিতা শাথিন্নি ও সি সেলভরাজা (K Sumitha Shaanthinni and C Selvaraja) সাংবাদিকদের জানান, কোভিড -১৯ ভাইরাস পরীক্ষা সম্পন্ন করে তার বাংলাদেশে যাওয়ার টিকিট নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, আন্তর্জাতিক টেলিভিশন আল জাজিরা মালয়েশিয়ার লকডাউনের সময় একটি ডকুমেন্টারি তে রায়হান কবির ইন্টারভিউ দিয়েছেন। সেখানে তিনি শ্রমিক ইস্যুতে বক্তব্য দেওয়ার পর ইমিগ্রেশন আইন ১৯৫৯ / ৬৩ এর অধীনে তদন্তে সহায়তা করার জন্য তাকে ধরিয়ে দিতে জনগণের সহায়তা চাওয়া হয়েছিল। পরে ২৪ জুলাই কুয়ালালামপুরের জালান পাহাঙে একটি কনডমিনিয়াম থেকে তাকে আটক করা হয়।