রাণীনগরে ভ্রাম্যমান আদালতের অভিযানে জেল-জরিমানা

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর উপজেলা প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযানে লকডাউন অমান্য করার কারনে দুইজনকে তিন দিন করে জেল এবং বাল্য বিয়ের আয়োজন করায় মেয়ের বাবাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া আরো ৯ জনকে মোট সাড়ে তিন হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব জেল- জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন। আদালত সুত্র জানায়, করোনা ভাইরাস রোধে চলমান লক ডাউন ভঙ্গ করে অবাধ চলা ফেরার কারনে রবিবার সন্ধার পর উপজেলার বোহার গ্রামের বেলাল হোসেনের ছেলে জিল্লুর রহমান (৩২) ও কামতা গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে সারোয়ার (২২) কে তিন দিন করে জেল দেয়া হয়।
অপর দিকে ওই রাতেই উপজেলার বড়গাছা গ্রামের আলাউদ্দিনের ছেলে সারোয়ার হোসেন মিঠু (৫৫) অপ্রাপ্ত বয়সক মেয়ের বিয়ের আয়োজন করায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া চলমান নিষেধাঙ্গা অমান্য করে বিনা প্রয়োজনে দোকান খুলে রাখা ও চলা ফেরা করার দায়ে আরো ৯ জনকে মোট সাড়ে তিন হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন জানান, উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জেল ও জরিমানা করা হয়েছে। ।