রাণীনগরে ভিজিডি’র ৯৩ মন চাল উদ্ধার

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ভিজিডি’র প্রায় ৯৩ মন চাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার(৪ আগস্ট) বিকেল তিনটা থেকে একটানা পৌনে ছয়টা পর্যন্ত উপজেলার একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রামে অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন জানান, মঙ্গলবার সকাল থেকে একডালা ইউনিয়নে দু:স্থ্যদের মাঝে ভিজিডি’র চাল বিতরণ চলছিল। এ সময় যাত্রাপুর গ্রামের কয়েকজন ব্যবসায়ী ক্রয়-বিক্রয় নিষিদ্ধ এসব চাল ক্রয় করে বাড়িতে মজুদ রেখে অন্যত্র পাচারের চেষ্টা করে।

খবর পেয়ে বিকেল তিনটা থেকে একটানা পৌনে ছয়টা পর্যন্ত অভিযান চালিয়ে জয়েন উদ্দিনের বাড়ি তল্লাশী করে এক হাজার পাঁচশ’ কেজি চাল এবং সরকারি ছিলমোহর যুক্ত ৯৮ টি চালের খালি বস্তা, জয়েন উদ্দিনের মা জোবেদা বিবির বাড়ি থেকে এক হাজার দুইশ কেজি, একই গ্রামের বাবু হোসেনের বাড়ি থেকে ১৮০ কেজি এবং বাবুর পিতা মজিবর রহমানের বাড়ি থেকে ৮১০ কেজি এবং দোকান ঘর থেকে ৩০ কেজি চাল উদ্ধার করা হয়েছে। তবে চাল মজুদকারীরা পলাতক থাকায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তিনি। এর আগে ৩০ জুলাই উপজেলার বড়গাছা ইউনিয়নের চৌমোহনী বাজার এলাকায় একটি বাড়ি থেকে ৩০ কেজি ওজনের ২১ বস্তা চাল উদ্ধার করেন নির্বাহী কর্মকর্তা আল মামুন।