রাণীনগরে ভিজিডির চাল উদ্ধারের ঘটনায় তিন মজুদদারের বিরুদ্ধে সচিবের মামলা

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ভিজিডির চাল ক্রয় করে মজুদ রাখার দায়ে তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার রাতে রাণীনগর থানায় এ মামলা দায়ের করা হয়।

মঙ্গলবার রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রাম থেকে ৩ হাজার ৯৩০ কেজি চাল ও ১০০টি খালি বস্তা উদ্ধার করেন। এ ঘটনায় নির্বাহী কর্মকর্তার নির্দেশে একডালা ইউনিয়ন পরিষদের সচিব সেলিনা আক্তার বাদি হয়ে এই মামলা দায়ের করেন। জানা গেছে, গত মঙ্গলবার একডালা ইউনিয়ন পরিষদে দু:স্থ্যদের মাঝে ভিজিডির চাল বিতরণ চলছিল।

এ সময় যাত্রাপুর গ্রামের মৃত্যু নবীর উদ্দিনের ছেলে জয়েন উদ্দিন ওই গ্রামের বাবু হোসেন এবং বাবুর পিতা মজিবর রহমান বিতরণকৃত ক্রয় বিক্রয় নিষিদ্ধ এসব চাল ক্রয় করে মজুদ করে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই তিন মজুদদারের বাড়ি থেকে মোট ৩ হাজার ৯৩০ কেজি চাল এবং সিলমোহর যুক্ত চালের ১০০টি খালি বস্তা উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন।

সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর চাল সিন্ডিকেট করে কালোবাজারী ও মজুদদারী করার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে একডালা ইউনিয়ন পরিষদের সচিব সেলিনা আক্তার বাদি হয়ে ওই তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন। এ ব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন বলেন, চাল উদ্ধারের ঘটনায় ইউনিয়ন পরিষদের সচিবকে বাদি করে তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন, আসামিরা পলাতক থাকায় গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি।