রাণীনগরে ব্র্যাকের ক্লায়েন্ট ওয়ার্কশপ অনুষ্ঠিত

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে ব্র্যাক মানবধিকার ও আইন সহায়তা কর্মসূচীর উদ্যোগে বিভিন্ন ক্যাটাগরীর ক্লায়েন্টদের নিয়ে “ক্লায়েন্ট ওয়ার্কশপ” অনুষ্ঠিত হয়েছে। বুধবার ব্র্যাক রাণীনগর উপজেলা শাখা হলরুমে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানের পরিচালনা করেন ব্র্যাক মানবধিকার ও আইন সহায়তা কর্মসূচীর রাজশাহী জোনাল ম্যানেজার সুফিয়া বেগম ও সহযোগীতায় ছিলেন রাণীনগর ব্র্যাক শাখার এইচ আর এলএস শাহানা সুলতানা। জোনাল ম্যানেজার সুফিয়া বেগম জানান,

করোনা কালীন বিশেষ সময়ে ২৫ মার্চ থেকে ৩১ মে পর্যন্ত মোবাইলে অভিযোগ গ্রহন, মধ্যস্থ্যতাসহ থানা ও হাসপাতালে যোগাযোগ করে ভূক্তভোগীদের সহিত যোগযোগ ও আইনী সহায়তার ক্ষেত্রে ব্র্যাক মানবধিকার ও আইন সহায়তা কর্মসূচী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

বর্তমানে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে অভিযোগ গ্রহন, মধ্যস্থ্যতা করা হচ্ছে এবং আদালত চালু থাকায় ভূক্তভোগীর মামলায় আইনী সহায়তা দেয়া হচ্ছে। এছাড়া প্রত্যন্ত অঞ্চলে ১০-১২ জন নারীদের নিয়ে মানবধিকার আইন শিক্ষা ক্লাস এবং ইউনিয়ন পর্যায়ে লোকাল কমিউনিটি ও লিডারদের নিয়ে মত বিনিময় সভার আয়োজন করা হচ্ছে।