রাণীনগরে চাতাল শ্রমিকের মৃতদেহ উদ্ধার

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে হামিদা বিবি (৩৫) নামে এক চাতাল শ্রমিকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দুপুরে উপজেলার কুজাইল বাজার এলাকায় শাকিলা রাইচ মিল থেকে তার মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত হামিদা বিবি আত্রাই উপজেলার বান্ধাইখাড়া গ্রামের শাহিন মিয়ার স্ত্রী। তারা স্ব-পরিবারে কুজাইল বাজার এলাকায় শাকিলা রাইচ মিলে বসবাস করেন।
স্থানীয় ও নিহতের পারিবাকি সূত্রে জানা গেছে, আত্রাই উপজেলার বান্ধাইখাড়া গ্রামের শাহিন মিয়া তার স্ত্রী হামিদা বিবিসহ দুই ছেলেকে নিয়ে প্রায় ৫-৬ বছর ধরে রাণীনগর উপজেলার কুজাইল বাজার এলাকায় শাকিলা রাইচ মিল চাতালে শ্রমীক হিসেবে কাজ করেন এবং সেখানেই তারা স্ব-পরিকবারে বসবাস করে। প্রতিদিনের ন্যায় শুক্রবার রাতে খাবার খেয়ে শাহিনের স্ত্রী হামিদা ও দুই ছেলে চাতালের ঘরে ঘুমাতে যায় আর শাহিন চাতালে কাজ করেন। রাত আনুমানিক ১২ টার দিকে শাহিন ঘরে এসে দেখে ঘরে তালা দেওয়া তার স্ত্রী হামিদা নেই। সেই সময় খোঁজা খোঁজি করে নদীর পাড়ে একটি কদম গাছের ডালে ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে তাকে উদ্ধার করে চাতালে নিয়ে এলে সেখানে তার মৃত্যু হয়।
শনিবার সকালে থানা পুলিশকে খবর দিলে রাণীনগর থানা পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। তবে তার মৃত্যুর সঠিক কারন বলতে পারেনি কেউ। এ ব্যাপারে রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন, খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় ইউডি মামলা দায়ের করা হয়েছে।