রাণীনগরে করোনায় আক্রান্ত তিনজন সুস্থ্য, ছাড়পত্র দিয়েছে স্বাস্থ্য কমপ্লেক্স

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলায় করোনায় আক্রান্ত ১৭ জনের মধ্যে তিন জনকে সুস্থ্যতা ঘোষণা করে ছাড়পত্র দিয়েছে স্বাস্থ্য কমপ্লেক্স।

সোমবার দুপুরে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দুই জন নার্স ও একজন নার্সের স্বামীকে আনুষ্ঠানিক ভাবে ছাড়পত্র দেয়া হয়।

রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এএইচএম ইফতেখারুল আলম খাঁন বলেন, গত ২৩ এপ্রিল রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স দিপা আক্তারের প্রথম করোনা শনাক্ত হয়। তার সংস্পর্সে আসা হাসপাতালের স্টাফসহ ৬৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার পাঠানো হয়। গত ২৯ এপ্রিল চিকিৎসক নার্সসহ ৫ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া ঢাকা ফেরত ও নারায়নগঞ্জন ফেরত দু’জনের করোনা শনাক্ত হলে তাদের সংস্পর্শে আসা পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ল্যাবে পাঠানো হয়। পরে একই পরিবারের ৬ দিনের শিশুসহ ৬ জন এবং একজন চিকিৎসকসহ ৭ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। এতে রাণীনগর উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জনসহ মোট ১৭ জনের করোনা ধরা পরে।

আক্রান্তদের সবাইকে হোম আইসোলেশনে রেখে চিৎিসা প্রদান করা হয়। এরই মধ্যে আক্রান্তদের মধ্যে কয়েক জনের নমুনা পরীক্ষার জন্য পাঠালে দুই জন নার্সসহ তিন জনের করোনা নেগেটিভ রিপোর্ট আসে। নিশ্চিত হয়ে সোমবার দুপুরে নার্স দিপা আক্তার (২৫), তার স্বামী তুহিন রানা (৩০) ও নার্স মোসলেমা আক্তার (২৮) কে ছাড়পত্র দেয়া হয়েছে।