রাণীনগরে এক নার্স করোনায় আক্রান্ত, কোয়ার্টার লক ডাউন

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর উপজেলা প্রতিনিধি, নওগাঁ: নওগাঁর রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক নার্স (২৫) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন নওগাঁ সিভিল সার্জন ও রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা। করোনায় আক্রান্ত ওই নার্স রাণীনগর উপজেলার বাসিন্দা।

ওই নার্স হাসপাতালের কোয়ার্টারেই থাকেন। এ ঘটনায় রাণীনগর উপজেলা প্রসাশন হাসপাতালের ওই কোয়ার্টার পুরোটা লক ডাউন করে দিয়েছেন। নওগাঁ জেলার মধ্যে এই প্রথম করোনা আক্রান্ত একজন সনাক্ত হলো। নওগাঁর সিভিল সার্জন আ. ম. আখতারুজ্জামান জানান, রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ওই নার্স গত কয়েক দিন থেকে জ্বর, সর্দি ও শ্বস কষ্টে ভুগছিলেন।

এ মতাবস্তায় মঙ্গলবার তার নমুনা সংগ্রহ করে রামেকে পাঠানো হয়। বৃহস্পতিবার রাত ৮ টার দিকে পজেটিভ রিপোর্ট হাতে পান। নওগাঁ জেলায় এই প্রথম কোন ব্যক্তির করোনার পজিটিভ এলো বলে সিভিল সার্জন নিশ্চিত করেছেন। এ ব্যাপারে রাণীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এএইচএম ইফতেখারুল আলম খাঁন বলেন, গত ২০ এপ্রিল হাসপাতালের তিনজন নার্সের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী পাঠানো হয়। এর মধ্যে বৃহস্পতিবার রাতে দুইজনের রিপোর্ট হাতে এসে পৌঁছে।

এতে ২৫ বছর বয়সি একজন নার্সের করোনা সনাক্ত হয়েছে। তবে এখনো একজনের রিপোর্ট পৌঁছেনি। করোনা সনাক্ত হবার পর রাণীনগর উপজেলা প্রসাশন আক্রান্ত ওই নার্সের পুরো কয়োর্টার লক ডাউন করে দিয়েছেন। কোয়ার্টারে চারটি পরিবারে ১৩ জন সদস্য রয়েছে। তাকে কোয়ার্টারে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে। তবে কিভাবে তিনি আক্রান্ত হয়েছেন তা ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।