রাণীনগরে উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আ.লীগের প্রার্থী আব্দুর রউফ দুলু

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চুড়ান্ত প্রার্থীতা ঘোষণা করা হয়েছে। রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলুকে দলীয় প্রার্থী মনোনীত করে প্রার্থীতা ঘোষণা করা হয়।

সাত উপজেলা, পাঁচ পৌরসভা ও ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুক্রবার গণভবনে দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাদের প্রার্থিতা চূড়ান্ত হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেতে ১২-১৫ জন নেতারা দৌড়ঝাঁপ শুরু করেন। শুক্রবার (১৩ নভেম্বর) রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলুকে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মনোনীত করে প্রার্থীতা ঘোষণা করা হয়। এদিকে গত বুধবার বিএনপি’র মনোনীত প্রার্থীর নামও ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাবেক) আনোয়ার হোসেন হেলাল পদত্যাগ করে একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে অংশ নেন। ফলে ওই পদটি শুন্য হয়ে পরে।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন, ঘোষিত তফশীল অনুযায়ী আগামী ১৫ নভেম্বর প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিন রয়েছে। এছাড়া ১৭ নভেম্বর বাছাই এবং ২৩ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার করার দিন ধার্য করা হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ১০ ডিসেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।