রাজিবপুর খাদ্য গুদামে দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

রফিকুল ইসলাম, রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ রাজিবপুর খাদ্য গুদামে সীমাহীন দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে।

আজ ১৯মে মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার ব্যবসয়ী ও সচেতন মহলের আয়োজনে রাজিবপুর উপজেলা শিশুপার্কের সামনে ঘন্টাব্যাপি এ মানবন্ধন করেন আয়োজকরা।

খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বক্কর ১০টাকা কেজি চালের ফেয়ার ডিলারদের কাছ থেকে কালোবাজারে চাল ক্রয় করেন। এই কর্মকর্তার দুর্নীতিতে সহযোগিতা করেন সদর ইউনিয়নের শিবের ডাঙ্গী গ্রামের নাজমা ও উর্মি চাউল কল মালিক ইউসুফ আলী।

সরকারি ভাবে নির্ধারিত মূল্যে মিলারদের কাছ থেকে চাল ক্রয়ের নামে কালো বাজারে পুরাতন চাল ক্রয় করে রাজিবপুর উপজেলা খাদ্য গুদামে মজুত করা হয়। গত ২ এপ্রিল সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রমাণ পাওয়ায় রাজিবপুর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল হাই সরকার, ইউপি চেয়ারম্যান কামরম্নল আলম বাদল, উপজেলা ছাত্রলীগ সভাপতি মেহেদেী হাসান তারেকসহ স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে ৯০০ বস্তা পুরাতন চাল জব্দ করে এবং খাদ্য গুদাম সিলগালা করেন উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান।

দুর্নীতিবাজ কর্মকর্তা আবু বক্কর মোটা অংকের টাকার বিনিময়ে উর্ধতন কর্তৃপক্ষকে ম্যানেজ করে সিলগালা খুলে আলামত সরিয়ে ফেলে এবং জব্দকৃত চাল অন্য জায়গায় সরিয়ে ফেলে।

ঘটণার দেড় মাস অতিবাহিত হয়েছে, এমনকি ঘটণায় জড়িতদের বিরুদ্ধে উপজেলা নিরবাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করলেও কোন আইনগত ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। এমন ন্যাক্কারজনক ঘটণার পরও দুর্নীতিবাজ কর্মকর্তার শাস্তি হচ্ছে না কেন? এটাই জনমনে প্রশ্ন। কারাই বা এমন ঘটণাকে ধামাচাপা দিচ্ছে? এসব প্রশ্নকে সামনে রেখে দুর্নীতির সাথে জড়িত ব্যক্তিদের শাস্তি ও অপসারণের দাবীতে মানববন্ধন করা হয় বলে জানিয়েছেন আয়োজকরা।

এ সময় উপস্থিত ছিলেন রাজিবপুর ভূমিহীন সমিতির সভাপতি আঃ রশিদ সরদার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজা বেগমসহ ব্যাবসায়ী ও সাধারণ জনতা।