রাজিবপুরে বাড়ী ধষে পানিতে নিমজ্জিত

রফিকুল ইসলাম, রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজিবপুরে একটি বাড়ী ধষে ১টি রান্নাঘর, ১টি গরুর গোয়ালঘর, ১টি টিউবওয়েল, ১টি টয়লেট, বাড়ীর অর্ধেক ভিটাসহ দুটি টিনসেট ঘরের অর্ধেক অংশ ধষে পানিতে নিমজ্জিত হয়েছে। এতে ওই বাড়ীর মালিকের প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়।

বাড়ীওয়ালা বিধবা মনোয়ারা বেগমের নিকট থেকে জানা গেছে, ৪ জুন ভোর রাতে হঠাৎ বাড়ীটি ধষে পানিতে ডুবে যায়। আর কোন জমিজমা না থাকায় ভিটেমাটি হারিয়ে ওই বিধবা চার সন্তান নিয়ে চরম ভোগান্তিতে দিন পার করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাড়ীর পার্শ্বে নুরুল আমিন ও সোলায়মান নামেন দুইব্যক্তি ড্রেজার মেশিন দিয়ে কয়েক বছর যাবৎবালু উত্তোলনের ব্যবসা করে আসছিল। এরই পার্শ্ব প্রতিক্রিয়া হিসেবে বাড়ীটি ধষে যাওয়ার অভিযোগ তুলেছেন গ্রামবাসী।

ড্রেজার মেশিনে ব্যবসয়ীরা অভিযোগ অস্বীকার করে বলেন, বাড়ী থেকে ৫০০ গজ দুরে মাটি উত্তোলন করা হয়েছে প্রায় এক বছর আগে। এতে বাড়ীর ধষ নামে নাই। বাড়ীর ভিটা বালু মাটির। বন্যার পানি বাড়ার কারণে ধষে গেছে।

এ বিষয়ে রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীরুল ইসলাম জানান, স্পটে গিয়ে আমি ওই বাড়ীটি পরিদর্শন করেছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে সহযোগিতা করা হবে। ড্রেজার মেমান মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।