রাজিবপুরে করোনা সচেতনতায় নিরলস কাজ করছে স্বেচ্ছা-সেবক তরুনরা

রফিকুল ইসলাম, রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রাজিবপুর করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পুলিশ প্রশাসনের পাশাপাশি নিরলসভাবে কাজ করছে সেচ্ছা-সেবী তরুন সমাজ।

উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লায় সেচ্ছা-সেবী ইউনিট নামে টিম গঠণ করে করোনা বিষয়ে প্রশিক্ষণও দেয়া হয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে। প্রশিক্ষণ প্রাপ্ত তরুনরা করোনা বিস্তার রোধে সচেতনতা বৃদ্ধি, জীবানুনাশক স্প্রে, উপজেলার বাহির থেকে আগতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত, গণজমায়েত বন্ধ, শারীরিক দুরত্ব বজায় রাখা, অসহায় ও দুস্থ্যদের খাদ্য সামগ্রী পৌছানো, এলাকায় মাদক ও জুয়া বন্ধকরণসহ সকল কাজ করছে এসব স্বেচ্ছা-সেবীরা। বিশেষ করে চর রাজিবপুর বটতলা ইউনিটটি পুরো উপজেলায় একটি মডেল ইউনিট।

এই ইউনিটের তৎপরতায় গতকাল রাতে (২২-০৪-২০২০) ইয়ার হোসেন সম্রাট(৩২) ও জাহিদুল(২৪) নামের দুই জন মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশে খবর দেয়। আটককৃত দুই জনের বাড়ি জামালপুর জেলার বকসীগঞ্জ উপজেলার লাউচাপড়া এলায়। আটককৃতদের নিকট থেকে ৩৫২পিছ ইয়াবা, একটি মটরবাইক ও দুইটি মেবাইলসহ রাজিবপুর থানায় সোপার্দ করে।

এ বিষয়ে রাজিবপুর থানার এএসআই বদিউজ্জামান ইউনিটের সকলকে ধন্যবাদ জানিয়ে কার্যক্রম অব্যাহত রাখার অনুরোধ জানান। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক, রাজিবপুর স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিধ রোকনুজ্জামান রাজু, হারুন মাষ্টার, সাংবাদিক রফিকুল ইসলামসহ বটতলা করোনা ইউনিটের সকলেই। তরুননদের এমন আগ্রহ দেখে সাধুবাদ জানিয়েছেন রাজিবপুর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো।

তিনি জানান, স্বেচ্ছা-সেবীদের তৎপরতায় রাজিবপুর এখনও করোনা মুক্ত আছে, তাই আমরাও ভাল আছি। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দেলোয়ার হোসেন স্বেচ্ছা-সেবকদের ধন্যবাদ দিয়ে পাশে থাকার আহব্বাহ জানিয়ে বলেন, পুলিশের পাশাপাশি স্বেচ্ছা-সেবকরা ভাল কাজ করছে, গ্রামে গ্রামে টহল দিচ্ছে। আমাদের পাশে থেকে কাজ করার জন্য ধন্যবাদ জানাচ্ছি এবং সব সময় পাশে থাকার অনুরোধ করছি।