রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রস্তুতি সভা

সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধি:  আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযথভাবে পালন উপলক্ষ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় সভাপতির বক্তব্যে নগর আওয়ামী সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। বাঙালি জাতির ইতিহাসে এক বেদনাবিধুর দিন।

মেয়র আরো বলেন, এই আগস্ট মাস আসলেই একাত্তরের পরাজিতশক্তিরা বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়। তাই সকল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। মহানগর আওয়ামী লীগ সভাপতি লিটন বলেন, যে কোন দুর্যোগে বাংলাদেশ আওয়ামী লীগ অতন্দ্র প্রহরীর মতো মানুষের পাশে দাঁড়িয়েছে। চলমান করোনা মহামারি মোকাবেলায় সরকারি সহায়তার পাশাপাশি আমরা রাজশাহী মহানগর আওয়ামী লীগ নেতাকর্মীরা ব্যক্তিগতভাবে মানুষের পাশে দাঁড়িয়েছি। আগামীতেও যেকোন দুর্যোগে আমরা মানুষের পাশে থাকবো।

সভায় জানানো হয়, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ১৪ আগস্ট শুক্রবার নগরীর সকল মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ১৫ আগস্ট সূর্যদয়ের সাথে সাথে সকল দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনিমিত, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হবে। বেলা ১১টায় স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে।

এরপর দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে। সভায় মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও অধ্যক্ষ শফিকু রহমান বাদশা, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বাবুল ও মোস্তাক হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ ও এ্যাডভোকেট আসলাম সরকার,

সাবেক আইন সম্পাদক মোসাব্বিরুল ইসলাম, সাবেক ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, সাবেক সাংস্কৃতিক সম্পাদক কামারুল্লাহ সরকার, সাবেক সদস্য আহসানুল হক পিন্টু ও মুকিতুজ্জামান জুরাতসহ অন্যান্য নেতৃবৃন্দ ও মহানগর ছাত্রলীগ সভাপতি রকি কুমার ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।