কুষ্টিয়ার দৌলতপুরে শারিরিক প্রতিবন্ধীর জমি দখলের চেষ্টা

আছানুল হক, কুষ্টিয়া: কুষ্টিয়া দৌলতপুর উপজেলার মথুরাপুর পশ্চিম পাড়া  গ্রামের  শারিরিক প্রতিবন্ধী ওমর ফারুকের লিজকৃত জমি জোরপূর্বক দখলের চেষ্টা চালাচ্ছে প্রতিবেশী। মৃত রহিম বক্স’ র ছেলে ফারুক জানান, আমি জন্ম সূত্রে  প্রতিবন্ধী। গত ১৯/১/১৯ তারিখে জেলা পরিষদ কর্তৃক আমাকে ও আমার স্ত্রী রোজিনা কে বাগোয়ান মৌজায় ১/৯ খতিয়ানে আর এস ২৫১৮ দাগে ৬ শতক জমি দলিল নং ২২০/১৯  ও ২০১৭-২০১৮ মূলে খাস জমি বন্দবস্ত প্রদান করেন। আমি বন্দবস্ত মূলে জমি ভোগদখল করে আসতেছি।

স্থানিয় প্রভাবশালী শরিফুল জোরপূর্বক দখলের চেষ্টা করে বাধা দিলে আমাকে মারধর করে আমি প্রতিবন্ধী তাই আমি স্থানিয় ইউনিয়ন পরিষদে অভিযোগ দিয়ে আসি। অভিযোগের ভিত্তিতে ১৬/১/২০ তারিখ বেলা অনুমানিক ১১ টার সময়, চেয়ারম্যান ও স্থানিয় ব্যাক্তিবর্গ মাপজোক করিয়া দেয়। কিন্তু শরিফুল ও আরিফুল পেশিশক্তির বলে মাপজোক অমান্য করে এবং আমার স্ত্রী ও আমাকে খুন জখমের হুমকি দেয়।

এ বিষয়ে অনুসন্ধান করতে এলাকায় গেলে ইউ পি সদস্য ও স্থানিয় নেতারা জানান আমরা বিষয়টি নিয়ে বার বার বসার চেষ্টা করেছি কিন্তু শরিফুল বসেনি এবং শরিফুল নিজেকে ভূমিহীন দাবি করে খাস জমি বন্দবস্ত নিয়েছে কিন্তু শরিফুল তো ভূমিহীন না । এ বিষয়ে শরিফুলের বাড়ীতে গেলে বাড়ীতে  পাওয়া না গেলে মুঠোফোনে যোগাযোগ করলে, বলেন আমি বাজারে আছি বাজারে আসেন বাড়ীতে যেতে পারবোনা। বাজারে আসলে তিনি দাবী করেন আমি এ বিষয়ে মামলা করেছি  যেটা রায় হবে সেটা মানবো। এ দিকে প্রতিবন্ধী ফারুকের পরিবার ও ফারুককে হুমকি দেওয়াতে। ফারুক দৌলতপুর থানায় অভিযোগ করেছেন।