রাজশাহীতে সরকারি নির্দেশনা মেনে অনুষ্ঠিত হয়েছে ঈদুল ফিতর ঈদের জামাত

সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধিঃ ধর্মীয় ভাব গাম্ভীর্য মধ্য দিয়ে সরকারি নির্দেশনা মেনে রাজশাহীতে ও মসজিদের ঈদের অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছর তিনটি দপ্তর যৌথভাবে ঈদগাহের নামাজের সময় নির্ধারণ করতো। কিন্তু এবার মসজিদ কমিটির নির্ধারিত সময় অনুযায়ী রাজশাহীতে ঈদের নামাজ আদায় করা হয়েছে।

সে অনুযায়ী রাজশাহীতে ঈদের প্রধান জামাত হয় নগরীর হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ মসজিদে সকাল ৮টায়। এতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মো. মোস্তাফিজুর রহমান। এখানে ঈদের দ্বিতীয় জামাত হয়েছে সকাল ৯টায়।

তখন ইমামতি করেন মসজিদের সহকারী ইমাম হাফেজ রেজাউল করিম। এছাড়াও নগরের রানীবাজার জামে মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা ১৫ মিনিটে। এখানে ইমামতি করেন মসজিদের খতিব মাওলানা শাহাদত আলী।

তিনি প্রতিবছর রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহে ঈদের নামাজে ইমামতি করে থাকেন। এছাড়া নগরীর প্রতিটি মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। ঈদের নামাজের জন্য সবাইকে বাড়ি থেকে ওজু করে আসতে বলা হয়েছিল। সঙ্গে আনতে বলা হয়েছিল জায়নামাজ। মসজিদ ফটকে হাত ধোয়ার ব্যবস্থা ছিল। সরকারি নির্দেশনা মেনেই সবাই ঈদের নামাজ আদায় করেন।