রাজশাহীতে যুবদল নেতা শুভ’র বিনামূল্যের সবজি বাজার

সৈয়দ মাসুদ, প্রতিনিধি রাজশাহী: করোনা ভাইরাস ঠেকাতে দেশে চলছে লকডাউন। এ অবস্থায় পরিবার-পরিজন নিয়ে যেন দিন পার করা তাদের কষ্টসাধ্য হয়ে উঠেছে অনেকের। তবে এরইমধ্যে এসব অসহায় মানুষের পাশে দাঁড়াতে রাস্তায় নেমেছেন অনেকেই। রাস্তার পাশে সারি সারি টেবিলে টমেটো, বাঁধাকপি, আলু, পটল, মিষ্টি কুমড়া, ঢেঁড়স, পুঁইশাকস লাউসহ নানা ধরনের সবজিতে ভরা।
এখান থেকে নিজের পছন্দমত প্রতিদিন সহস্রাধিক মানুষকে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে সবজি নিচ্ছেন। তবে তা টাকা দিয়ে নয়, বিনামূল্যে। সপ্তাহ ধরে মহানগরীর তেরখাদিয়ার ডাবতলা মোড়ে বিনামূল্যে মানুষের মাঝে বিতরণ করছেন রাজশাহী জেলা যুবদলের ১নং সহ-সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন শুভ। মহানগরীর তেরখাদিয়ার ডাবতলা মোড়ে ‘মেসার্স রুস্তম মণ্ডল প্লাজা’ নামে তার একটি নির্মাণসামগ্রী অর্থাৎ রড়-সিমেন্টের দোকান রয়েছে। আর দোকানের সামনেই রয়েছে তার ফ্রি সবজির বাজার।
এমন কার্যক্রমের বিষয়ে যুবদল নেতা মোফাজ্জল হোসেন শুভ বলেন, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে মানুষকে ঘরে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে মানুষ শুধু বাজারের জন্য ঘর থেকে বের হচ্ছেন। তাতে করে কোনো লাভ হচ্ছে না। আবার আর্থিকভাবে অসচ্ছলতায় অনেক মানুষ প্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিনতে পারছেন না। অনেকে অন্যের কাছে হাতও পাততে পারছেন না। এমন সঙ্কটে থাকা মানুষগুলোর পাশে দাঁড়াতে উদ্যোগটি নিয়েছি। বর্তমানে প্রতিদিন এক হাজারের অধিক মানুষকে সবজি বিতরণ করা হচ্ছে। এটি চলমান থাকবে এবং সবজির পরিমাণ আরও বাড়ানোর চেষ্টা চলছে বলেও তিনি জানান।