রাজবাড়ী পাংশা বাহাদুরপুর আবু হেনা পার্কে বাড়ছে মানুষের চাপ

মোঃ শাহিন, রাজবাড়ী প্রতিনিধিঃ রাজবাড়ী পাংশা উপজেলার মধ্যে নামকরা একটি বিনোদন স্থান বাহাদুরপুর হেনা পার্ক এটি পদ্মা নদীর পাড়ে অবস্থিত। বাংলাদেশের প্রথম প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা তার নাম অনুসারেই এই পার্কের নাম দেওয়া হয়েছে।

পদ্মা নদীর পাড়ে এই পার্কটি হওয়াতে বিভিন্ন সময়ে এখানে দেখা যায় প্রচুর পরিমাণে ভিড়। গত রমজান ঈদে লকডাউন থাকার কারণে এই পার্কে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

কিন্তু বাহাদুরপুর হেনা পার্কে ঈদুল আযহা উপলক্ষে সাধারণ মানুষের প্রচুর ভিড় দেখা গিয়েছে। সেখানে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা এবং অধিকাংশ মানুষেরই মুখে নেই মাক্স এবং সেখানে বসেছে অনেক রকমের দোকানপাট। দোকান গুলাতেও রয়েছে প্রচুর পরিমাণ ভিড় সেখানেও মানা হচ্ছে না সরকারি নির্দেশনা।

সহ পরিবারে পার্কে ঘুরতে মোঃ মিজানুর রহমান বলেন, গত রমজান ঈদে করোনা ভাইরাসের কারণে বাংলাদেশের লকডাউন থাকার কারণে কোথাও ঘুরতে যেতে পারিনি বাসায় বসে বসে ঈদের আনন্দ করতে হয়েছে। কুরবানী ঈদে লকডাউন না থাকার কারণে সবাই বাসা থেকে ঘুরতে বের হয়েছে আমিও সপরিবারে ঘুরতে বের হয়েছি। তবে এখানে এসে দেখছি অধিকাংশ মানুষের মুখে নেই মাক্স এবং কেউ স্বাস্থ্যবিধি মেনে চলছে না।

স্থানীয়রা জানান, ঈদের দিন বিকেল থেকেই বিভিন্ন এলাকা থেকে মানুষ ঘুরতে আসতে শুরু করেছে এই পার্কে এতে প্রচুর ভিড় জমতে শুরু করেছে । এই পার্কে যারা ঘুরতে আসছে তাদের মুখে নেই মাক্স এবং কেউ সামাজিক দূরত্ব মেনে চলছে না। এবং আইন-শৃঙ্খলা বাহিনী থাকলেও কেউ তাদের কথা শুনছেন না আমরা খুবই আতঙ্কের মধ্যে রয়েছে।