রাজবাড়ী দৌলতদিয়া ফেরিঘাট এখন করোনা ভাইরাজের হটস্পট হয়ে দাঁড়িয়েছে

মোঃ শাহিন রেজা, রাজবাড়ী জেলা প্রতিনিধি: গত শনিবার থেকে সীমিত পরিসরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে দোকানপাট খুলেছে। এ কারণে রাজবাড়ী দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় সৃষ্টি হয়েছে।

আজ সোমবার সকাল থেকে দৌলতদিয়া ফেরিঘাট গুলোতে এ ভিড় দেখা যায়। এবং ঢাকা থেকে আসা যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মতন। ঘাটে ফেরি ভিড়ানোর সাথে সাথে যাত্রীরা করোনা ভাইরাসের সংক্রমণ এর ঝুঁকি উৎপক্ষা করে গাদাগাদি করে ফেরিতে ওঠার চেষ্টা করছে। সেখানে মানা হচ্ছেনা কোন সামাজিক দূরত্ব।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, জীবিকার কাজে জীবন বাজি রেখে ভোগান্তির শিকার করে ঢাকায় যেতে হচ্ছে। ফরিদপুর থেকে আসা এক যাত্রীর সঙ্গে কথা বলে জানা যায়, চাকরি হারানোর ভয়ে ঢাকায় যেতে হচ্ছে।বাস না চলার কারণে ভাড়া বেশি দিয়ে সিএনজিচালিত গাড়িতে ঘাটে পৌঁছাতে হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌরুটে পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি’র) দৌলতদিয়া ফেরিঘাট ব্যবস্থাপক মোঃ আবু আবদুল্লাহ রনি বলেন, সীমিত আকারে ৬টি ফেরি চলাচল করছে শুধু জরুরি সেবা ও কৃষিপণ্যবাহী ট্রাক পার করার জন্য এবং রাতে কৃষি পণ্যবাহী ট্রাকের চাপ বেশি হয় বিধায় ১০ টি ফেরি চলাচল করে সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত।