রাজবাড়ী কালুখালীর গড়াই নদী ভাঙ্গন রোধে জিওব্যাগ ফেলানোর কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে

মোঃ শাহিন রেজা , রাজবাড়ী জেলা প্রতিনিধি: দ্রুত গতিতে এগিয়ে চলছে রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের ঘাটরা এলাকায় গড়াই নদীর ভাঙ্গন রোধে জিও ব্যাগ (বস্তা ভর্তি বালি) ফেলানোর কার্যক্রম করেছেন পাংশা পানি উন্নয়ন বোড। গত ১৫ জুলাই কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের ঘাটরা এলাকার গড়াই নদীর পূর্ব পাশে জিওব্যাগ ফেলানোর কাজ শুরু করা হয়।

গড়াই নদীতে পানি বৃদ্ধির ফলে ইউনিয়নের ঘাটরা এলাকায় নতুন করে গড়াই নদীর পূর্ব পারে ভাঙ্গন শুরু হওয়ায় ১ শত ০৮ মিটার এলাকা জুরে জিওব্যাগ ফেলার মাধ্যমে ভাঙ্গন রোধের ব্যবস্থা নিয়েছে পানি উন্নয়ন বোড। পাংশা পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী আরিফুল ইসলাম জানান এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ২৯ লাখ টাকা এবং ভাঙ্গন এলাকায় প্রায় ৬ হাজার ৪ শত ৯০টি জিওব্যাগ ফেলনো হবে।

গতকাল গড়াই নদী ভাঙ্গন রোধে জিওব্যাগ ফেলানোর চলমান কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ নুরুল আলম। পরিদর্শন কালে তিনি জানান নদীর ভাঙ্গন বাড়লে পরবর্তীতে প্রয়োজনীয় আরোও ব্যবস্থা গ্রহন করা হবে। এসময় সাওরাইল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ ইউনুছ আলী মুন্সি, সাওরাইল ইউনিয়ন পরিষদের সচিব জুবায়ের হোসেন,

ঠিকাদারী প্রতিষ্ঠান মালিক মোঃ রাকিবুল ইসলাম ও মোঃ কামাল হুসাইন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তবে ঠিকাদার প্রতিষ্টানের মালিক রাকিবুল ইসলাম ও কামাল হোসেন জানান আমাদের নিকট হতে পাংশা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগন কাজ বুঝে নেওয়ার জন্য সর্বদা তদারিক করছে এবং আমরা কাজটি যথাযথ ভাবে বুঝে দেওয়ার জন্য চেষ্টা করছি।