রাজবাড়ী কালুখালীতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উদযাপন

মোঃ শাহিন রেজা, রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ মাছ উৎপাদন বৃদ্ধি করি সুখী-সমৃদ্ধ দেশ গড়ি। এই স্লোগানকে সামনে রেখে সারাদেশব্যাপী মৎস্য সপ্তাহ ২০২০ একযোগে উদযাপিত হচ্ছে। (২১ জুলাই হতে ২৭ জুলাই ) মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গত বুধবার পোনা অবমুক্তকরণ এর মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করেন।

তারই ধারাবাহিকতায় করোনা মোকাবেলায় খাদ্য নিরাপত্তা ও পুষ্টি চাহিদা নিশ্চিত করনের মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে রাজবাড়ী কালুখালীতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ ব্যাপক প্রচারের মাধ্যমে উদযাপিত হচ্ছে। সপ্তাহব্যাপী পোনা অবমুক্তকরণ মৎস্য আইন বাস্তবায়ন ও মাছের রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান মোবাইল কোড,

পানি মাটির পরীক্ষা, মৎস্য চাষীদের নিবিড় পরামর্শ প্রদান, মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন ও মাছ চাষের উপকরণ বিতরণ করা হয়। আজ (২৬ শে জুলাই) মৎস্য অধিদপ্তরের জলসায় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় প্রদর্শনী পুকুরে দশজন সুফলভোগীদের মাঝে ৫০০কেজি মাছের খাবার ও ৪ হাজার ৫০০ টি মাছের পোনা বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জয়দেব পাল, জেলা মৎস্য কর্মকর্তা রাজবাড়ী, মোঃ আলিমুজ্জামান চৌধুরী(টিটো) কালুখালী উপজেলা চেয়ারম্যান, মোঃ নুরুল আলম, কালুখালী উপজেলা নির্বাহি অফিসার ও মোঃ আব্দুল সালাম, কালুখালী উপজেলা মৎস্য কর্মকর্তা।