রাজবাড়ীতে স্বাস্থ্য বিধি না মেনে মার্কেটগুলোতে চলছে বেচাকেনা।

মোঃ শাহিন রেজা, রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ করোনা ভাইরাসের কারণে সরকার থেকে নির্দেশ দেওয়া হয়েছে সরকারি নির্দেশনা মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে বেচাকেনা করা যাবে। কিন্তু রাজবাড়ী পাঁচটি উপজেলার মার্কেটগুলো চিত্র দেখে মনেই হবেনা যে বাংলাদেশে করোনা ভাইরাস এর প্রভাব রয়েছে।

দেখে মনে হবে করোনা ভাইরাস কে জয় করে তারা মাঠে নেমেছে মানুষ। এবং সরকারি নির্দেশ না মেনে ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে চলছে বেচাকেনা ও বেশিরভাগ ক্রেতা বিক্রেতার মুখে নেই মাক্স। এছাড়াও ঈদ উপলক্ষে মার্কেট গুলোতে রয়েছে প্রচুর ভিড় সেখানেও মানা হচ্ছে না সরকারি নির্দেশনা। ক্রেতা মোঃ মিঠুন বলেন, সামনে ঈদ এজন্যই আমি মার্কেটে এসেছি পরিবারের জন্য আমার জন্য কিছু কেনাকাটা করতে,

এসে দেখতেছি প্রতিটি দোকানে রয়েছে প্রচুর ভিড় সেখানে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব ও সরকারি নির্দেশনা। তার পরেও সবাইকে জীবনের ঝুঁকি নিয়ে পরিবারের জন্য কেনাকাটা করতে আসতে হচ্ছে মার্কেটগুলোতে। বিক্রেতা মোহাম্মদ কাওছার হোসেন বলেন, আমরা সরকারি নির্দেশনা মেনে ও সামাজিক দূরত্ব রেখেই বেচাকেনা করার চেষ্টা করছি কিন্তু সামনে ঈদ এইজন্য ভিড় বেশি থাকায় অনেক সময় বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে।

এদিকে রাজবাড়ী পাংশা উপজেলার পৌর মেয়র মোঃআব্দুল আল মাসুদ বিশ্বাস বলেন, আমরা আমাদের পাংশা উপজেলার মধ্যে মানুষকে সচেতন করার জন্য মাইকিং করে প্রচার প্রচারণা চালাচ্ছে। তাছাড়া পোস্টার ব্যানার এবং নেমপ্লেট বিতরনের মাধ্যমে মানুষকে সচেতন করার চেষ্টা করছি।

পাংশা পৌর মার্কেট গুলোতে সামনে ঈদ উপলক্ষে প্রচুর ভিড় দেখা গিয়েছে। কিন্তু কিছু কিছু সময় বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে প্রচুর ভিড় থাকার কারণে। তার পরেও আমরা এবং প্রশাসন মিলে চেষ্টা করছি সাধারণ মানুষকে সচেতন করতে।