রাজধানীতে জেঁকে বসেছে তীব্রশীত

রাজধানীসহ সারাদেশে জেঁকে বসেছে তীব্রশীত। এতে ভোগান্তিতে পড়েছেন ছিন্নমুল ও নিম্ন আয়ের মানুষ। আগুন জ্বেলে ঠান্ডা নিবারণের চেষ্ঠা করছেন তারা। জীবিকার তাগিদে শীতকে সঙ্গী করেই রাতভর কাজ করছেন অনেকে। ঢাকায় রাতের তাপমাত্রা নেমে এসেছে ১৭ ডিগ্রি সেলসিয়াসে।

রাজধানীতে একদিন আগেও শীতের প্রকোপ ছিলোনা বললেই চলে। হালকা গরম কাপড় গায়ে জড়িয়ে ঘুরে বেরিয়েছেন নগরবাসী। মঙ্গলবার রাত থেকে হিমেল হাওয়া বইতে শুরু করে। শীতের দাপটে ভোগান্তিতে পড়েছেন ছিন্নমূল নিম্নআয়ের খেটে-খাওয়া মানুষ।

এদিকে, জীবিকার তাগিদে রাতভর কাজ করা নিম্নআয়ের খেটে-খাওয়া মানুষও পড়েছেন বিপাকে। ঠান্ডা বাতাসের কারণে কাজের গতি কমে এসেছে তাদের। সকাল থেকে এখনো সূর্যের দেখা মেলেনি। আগামী কয়েক দিনে শীতের তীব্রতা আরো বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে বেড়েছে শীতের তীব্রতা। চলতি মাসের শেষ দিকে এবং জানুয়ারির মাঝামাঝিতে মৃদ্যু শৈত্যপ্রবাহের পাশাপাশি হালকা বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়, ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্র রেকর্ড করা হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস।