রাউজান পৌর মেয়রকে কর্মস্থলে অনুপস্থিত থাকায় শোকজ

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকার দায়ে রাউজান পৌরসভার মেয়র দেবাশিষ পালিতের বিরুদ্ধে কেনো আইনি ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে মন্ত্রণালয়।

সম্প্রতি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ সচিব ফারুক হোসেনের সই করা এক নোটিশে তাকে ১০ কার্য দিবসের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে। কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়।

‘দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থাকা ও সরকারি দায়িত্ব পালন না করার অভিযোগ জেলা প্রশাসক, চট্টগ্রাম এর তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার আইন অনুযায়ী কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তার জবাব এই পত্র প্রাপ্তির ১০ কার্য দিবসের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌর নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত দেবাশিষ পালিত ২০১৬ সালের ২৭ জানুয়ারি মেয়রের দায়িত্বভার নেন। মেয়র হিসেবে শপথ গ্রহণের এক মাসের মধ্যে একটি দাফতরিক সভা করা ছাড়া পৌরসভা কার্যালয়ে বসে কোনো দাফতরিক কাজ করেননি দেবাশিষ পালিত।

ওই সভার পর তিনি একদিনের জন্যও আসেননি পৌর কার্যালয়ে। বিষয়টি নিয়ে স্থানীয় অনেকের মাঝে রয়েছে অসন্তোষ। পৌর নাগরিকদের অনেকে প্রয়োজনের সময় তাকে কার্যালয়ে না পেয়ে হতাশা ব্যক্ত করেছেন বিভিন্ন সময়ে।

পরে এ নিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই কারণ দর্শানোর নোটিশ এলো।