রাউজানে হালদায় ডিম সংগ্রহকারীকে গুলি করে হত্যা

মো রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধি : রাউজান পৌরসভার ১নম্বর ওয়ার্ডের অংকুরিঘোনা এলাকায় একজনকে গুলি করে হত্যা করা হয়েছে। তার নাম বিতান বড়ুয়া (৪৭)।

নিহত বিতান ১নং ওয়ার্ডের পশ্চিম গহিরা অংকুরি ঘোনা এলাকার অতুল মেম্বারের বাড়ি মৃত সাধন বড়ুয়ার ছেলে। নিহত বিতান বড়ুয়া ১নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি ছিলেন। বিতান বড়ুয়া হালদা নদী থেকে মা মাছের ডিম সংগ্রহ করে ডিম ফুটিয়ে মা মাছের রেনু বিক্রি ও মাছ চাষ করতেন।

নিহতের স্ত্রী জয়াশ্রী বড়ুয়া বলেন ‘আমার স্বামী বিতান বড়ুয়া ‘বিকেল পৌণে ৪টার দিকে বাড়ির পাশের দিদির কাছ থেকে দুই হাজার টাকা ধার নিয়ে বাড়ি ফিরছিলেন বিতান বড়ুয়া। ফেরার পথে বাড়ির সামনে একটি ভবনে ওৎ পেতে থাকা একই এলাকার মৃত অনাদি বড়ুয়ার ছেলে রাহুল বড়ুয়া ও ছেনরাম বড়ুয়ার ছেলে উদয়ন বড়ুয়া প্রকাশ তুফান বড়ুয়াসহ ৫-৬ দুর্বৃত্ত গুলি করে পালিয়ে যায়।
এ প্রসঙ্গে থানার সেকেন্ড অফিসার আমজাদ হোসেন হত্যাকান্ডের কথা স্বীকার বলেন ‘লাশ এখনো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। পরিবারের সদস্যরা আসলে মামলা নেয়া হবে। তবে এই হত্যাকান্ডে এলাকার একজনের নাম পাওয়া গেছে।

পুলিশ জানায়, নিহতের ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। প্রতিবেশীরা জানান, বিতান বড়ুয়া ১ ছেলে ও ১ মেয়ের জনক। বিতান বড়ুয়া তিন ভাই, ২ বোনের মধ্যে সবার ছোট। দৃভৃত্তের গুরিথে নিহত বিতান বড়ুয়া হালদা নদী থেকে মা মাছ ডিম ছাড়ার মৌসুমে নদী থেকে প্রতি বৎসর ডিম সংগ্রহ করতো । নদী থেকে ডিম সংগ্রহ করে ডিম থেকে রেনা ফুটিয়ে রেনু বিক্রয় করতো ও হালদা মা মাছের ডিম থেকে ফুটানো রেনু পুকুর জলাশয়ে ফেলে মাছের চাষ করতো । ২৬ এপ্রিল রোববার দুপুরে হালদা নদীর মা মাছ ডিম ছাড়ার বিষয়ে তার সাথে এ প্রতিবেদকের কথা হয় ।