রকিবুলের হ্যাটট্রিকে স্কটিশদের বিপক্ষে টাইগার যুবাদের বড় জয়

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ‘সি’ গ্রুপে বাংলাদেশ আর পাকিস্তান ছাড়া রয়েছে জিম্বাবুয়ে আর স্কটল্যান্ড। এরইমধ্যে টাইগার যুবারা নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে উড়িয়ে দেয় ৯ উইকেটের বড় ব্যবধানে। এবার দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছে আকবর আলীর নেতৃত্বাধীন দলটি। ইউরোপের দলটির দেয়া মাত্র ৯০ রানের লক্ষ্য ৭ উইকেট ও ২০০ বল হাতে রেখে জিতে নেয় বাংলাদেশ দল।

মঙ্গলবার টস জিতে স্কটটিশরা সিদ্ধান্ত নেয় আগে ব্যাট করার। টাইগার যুবাদের সামনে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট দিতে থাকে স্কটিশ যুবারা। ওপেনার বেন ডেভিডসন ২ রান করে বোল্ড হোন শরিফুল ইসলামের বলে পঞ্চম ওভারে। একই ওভারের চতুর্থ বলে তিন নম্বরে ব্যাট করতে নামা টম ম্যাকিন্টশকেও ২ রানে ফেরান শরিফুল।

স্কটিশ যুবাদের নিয়ে বলা যায় ছেলেখেলা করেছে টাইগার যুবারা। ইনিংসের ২৩ ওভারের সময় স্পিনার রাকিবুল হাসান করে ফেলেন এবারের আসরের প্রথম হ্যাট্রিক।২৩ ওভার তিন বলের মাথায় কেস সাজ্জাদকে বোল্ড, পরের বলে লাইলি রবার্টসনকে এলবিডব্লিউ আর পঞ্চম বলে চার্লি পেটকে করেন বোল্ড আউট।তাতে ৩০ ওভার ৩ বলে অল-আউট হয়ে যায় মাত্র ৮৯ রানে। স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন উজাইর শাহ।

বাংলাদেশের হয়ে ৪ উইকেট নেন রাকিবুল হাসান, ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম, তানজিম হাসান এবং ১টি করে উইকেট নেন শামিম হোসেন ও মৃত্যুঞ্জয় চৌধুরী।জবাবে ব্যাট করতে নেমে ১৬ ওভার ৪ বলে ৩ ‍উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল।প্রথম বলেই ফিরে যান তানজিদ হাসান। পারভেজ হোসেন ইমন ২৫ ও শামিম হাসান ফিরে যান ১০ রান করে। শেষ পর্যন্ত তৌহিদ হৃদয় ১৭ ও মাহমুদুল হাসান জয় ৩৫ রানে ছিলেন অপরাজিত।স্কটিশদের হয়ে তিনটি উইকেটই তুলে নিয়েছেন শেন ফিশার কিও।আগামী ২৪ জানুয়ারি পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের যুবারা।