রংপুরে অনুপ্রেরণা সামাজিক উন্নয়ন সংস্থার একদল তুরুণের টিফিনের টাকায় ত্রাণ সহায়তা অব্যাহত

 আমিরুল কবির সুজন, রংপুর প্রতিনিধি:  “সকলের তরে সকলে মোরা” এই প্রতিপাদ্যকে ধারণ করে টিফিনের জমানো টাকায় রংপুরের বিভিন্ন এলাকায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদানে এগিয়ে এসেছেন একদল তরুণ। গত ১৫ দিন থেকে শুরু করে ২৮ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত ৬০০ শতাধিক পরিবারের মাঝে পর্যায়ক্রমে রংপুর মহানগরীর বিভিন্ন এলাকায় চাল,ডাল,তেল,লবণ, চিড়া,মুড়িসহ ৯ ধরনের এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সংশ্লিষ্ট এলাকাবাসী ও সংগঠন সুত্রে জানা গেছে, রংপুর মহানগরীর ৩৩ নং ওয়ার্ডে সামাজিক দায়বদ্ধতা থেকে একদল তরুন ২০১৯ সালে যাত্রা শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন “অনুপ্রেরণা সামাজিক উন্নয়ন সংস্থা”।

সংগঠনটি শুরুতেই রক্তদান, দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের লেখাপড়ায় সহায়তা প্রদান, অস্ছল পরিবারের ছেলেমেয়েদের বিয়েতে আর্থিক সহযোগীতা ও স্বেচ্ছায় শ্রম, শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র প্রদান করে সংগঠনটি সংশ্লিষ্ট এলাকায় সমাজ সেবামূলক কাজ করে ইতিমধ্যে মানুষের মনে জায়গা করে নিয়েছেন।

তরুণ প্রজন্মের সম্মিলিত উদ্যোগে দেশের এই দূর্যোগের সময়ে সরকার, জনপ্রতিনিধি, সমাজের বিত্তবান ও সমাজকর্মীদের পাশাপাশি নিজেদের টিফিন ও সঞ্চয় করা টাকা থেকে করোনার প্রার্দুভাবে ঘরবন্দি কর্মহীন মানুষের মাঝেু খাদ্য সামগ্রী বিতরণ করছেন। সংগঠনটির ব্যবস্থাপনায় ইতিমধ্যে রংপুর নগরির ৩২ নং ওর্য়াডের ডিমলা, সরকার পাড়া, ৩৩ নং ওয়ার্ডের মুন্সিপাড়া, পশ্চিম বকচি ও লঘুপাড়ায় বসবাসকারি ২ শতাধিক পরিবারেকে খাদ্য সহায়তা প্রদান করেন এই সংগঠন।

অনুপ্রেরণা সামাজিক উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি : সুন্দর কুমার বলেন আমরা সংগঠনের সকল সদস্য মিলে অসহায় মানুষের মাঝে এই সময়ে খাদ্য সংকট মোকাবেলায় আমাদের সামর্থ্য মতে সহায়তা দিয়ে যাচ্ছি।

এছাড়াও সামাজিক দূরত্ব সম্পর্কে প্রচারণা ও জীবাণু নাশক স্প্রে করা হয়েছে। সমাজের বিত্তবান সুরিদ ব্যক্তিদ্বয় আমাদের পাশে থাকলে আমরা আরো ভালো কিছু করতে পারবো। এজন্য আমি সংগঠনের পক্ষ থেকে সমাজের সকলের পক্ষ থেকে সহযোগিতা কামনা করছি।

এসময় সহ:সভাপতি মলয় রায়,সাধারণ সম্পাদক শক্তিরাজ রায়,সহ: সম্পাদক জীবন রায়,কোষাধ‍্যক সুমন সরকার, অভিনন্দন রায়,সয়ন রায়,পরিচয় রায়,চৈতন মহন্ত,চয়ন রায় উপস্থিত ছিলেন।