যুবলীগের প্রতিষ্ঠাতা বার্ষিকীকে কেন্দ্র করে দুই গ্রুপের শোডাউন ও আতংক

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগী সংগঠন যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্র করে নাটোরের লালপুরে যুবলীগের নেতা- কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। গত ৮ নভেম্বর রবিবার আওয়ামী লীগের দুই গ্রূপের পৃথক পৃথক ভাবে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালনের প্রস্তুতি সভার পর উপজেলা আওয়ামীলীগের ছত্র ছায়ায় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক খালিদ হোসেন সরল ও স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপির ছত্র ছায়ায় উপজেলা যুবলীগের সভাপতি ও বিলমাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টুর পক্ষ থেকে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে একই দিনে একই সময়ে দুই স্থানে অনুষ্ঠানের প্রস্তুতি নেওয়া হয়েছে ।
এই উপলক্ষ্যে আজ ১০ নভেম্বর সকাল থেকে উভয় গ্রুপ উপজেলার বিভিন্ন জায়গায় মোটরসাইকেল শোডাউন করেছে। এ নিয়ে নেতা-কর্মীদের মধ্যে দেখা দিয়েছে উত্তেজনা । প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্র করে ঐদিন দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের আশংকা রয়েছে । বিষয়টি নিয়ে আওয়ামীলীগের ও যুবলীগের সহ সহযোগী সংগঠনের নেতা- কর্মীদের মধ্যে হতাশা দেখা গেছে ।
এবিষয়ে লালপুর উপজেলা যুবলীগের সভাপতি ও বিলমাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু বলেন, মোটরসাইকেল শোডাউন আতংক সৃষ্টির জন্য নই, নেতাকমীদের উদ্বুদ্ধ করার জন্য। এবিষয়ে লালপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক খালিদ হোসেন সরল বলেন, তাদের সাথে যুবলীগের থানা কমিটির কেউ নেই, সাধারণ মানুষের মধ্যে আতংক সৃষ্টি করার জন্য তারা মোটরসাইকেল শোডাউন করছে। এবিষয়ে লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, সংগঠনের মধ্যে বিশৃঙ্খলা করতে স্থানীয় এমপি বকুলের ইন্ধনে মিজানুর রহমান মিন্টু মোটরসাইকেল শোডাউন ও একই দিনে একই সময়ে যুবলীগের প্রতিষ্ঠা বাষিকীর সভার আয়োজন করেছে। এব্যাপারে স্থানীয় এমপি শহিদুল ইসলাম বকুল বলেন, এবিষয়ে থানা যুবলীগের সভাপতি ও সেক্রেটারি ভালো বলতে পারবেন।