যশোরে ১১ কেজি সোনাসহ আটক-৩

ইসমাইল হোসেন,বেনাপোল: ভারতে পাচারের উদ্দেশ্যে ১১ কেজি সোনা নিয়ে যাওয়ার সময় বিজিবি সদস্যরা ৩ সোনা পাচারকারীকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে ১১ কেজি সোনা ও একটি প্রাইভেট কার জব্দ করা হয়।
গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোররাতে যশোর-বেনাপোল সড়কের নতুনহাট এলাকায় একটি প্রাইভেট কার তল্লাশী করে এসব সোনাসহ ৩জনকে আটক করা হয়।

পরে বিজিবি বিকেলে সাংবাদিকদের কাছে আটকের বিষয় সামনে আনেন। আটককৃতরা হলেন শার্শা উপজেলার দুর্গাপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে জাহিদুল ইসলাম (৩৮), আমলাই গ্রামের আনারুল ইসলামের ছেলে ইয়াকুব আলী (২৮) ও কুমিল্লা জেলার দাউদকান্দির নলচক গ্রামের মনির হোসেনের ছেলে দেলোয়ার হোসেন (২৩)। উদ্ধার হওয়া সোনার মূল্য ৬ কোটি ৬০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।
৪৯’বিজিবি ব্যাটালিয়ন পরিচালক সেলিম রেজা জানান, বিজিবি’র সুবেদার মিজানুর রহমানের নেতৃত্বে একটি টহল দল সোমবার ভোররাতে যশোর-বেনাপোল সড়কের নতুনহাট এলাকায় বেনাপোল সীমান্তমুখী একটি প্রাইভেট কারে (ঢাকা মেট্রো গ-৪৩-৪২২৯) তল্লাশী চালায়।

এসময় তারা প্রাইভেট কারটি থেকে ৯৪ পিস সোনার বার উদ্ধার করে। যার ওজন ১০ কেজি ৯৩৫ গ্রাম। উদ্ধার হওয়া সোনার মূল্য ৬ কোটি ৬০ লাখ টাকা। এ ঘটনায় আটক ৩ জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান।