যশোরের শার্শায় অভ্যন্তরীণ বরো সংগ্রহের শুভ উদ্বোধন

জসিম উদ্দিন, বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শায় ২০২০ ইং সালের অভ্যন্তরীণ বরো ধান ক্রয় ও সংগ্রহের শুভ উদ্বোধন হয়েছে।

রবিবার বেলা ১১টার সময় নাভারণ খাদ্য বিভাগ চত্বরে উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে বরো ধান ক্রয়য়ের মাধ্যমে এই শুভ উদ্বোধনের শুভ সুচনা করা হয়।

উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে বরো ধান সংগ্রহের উদ্বোধনী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল এর সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তারুজ্জামান, দৈনিক স্পন্দনের বিশিষ্ট সাংবাদিক ও সফল কৃষক ইয়ানুর রহমান, চ্যানেল এস টেলিভিশন এর সিনিয়র রিপোর্টার ইসমাইল হোসেন সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল ইসলাম মঞ্জু বলেন, কৃষকের কাছ থেকে সঠিক দামে বরো ধান সংগ্রহ করতে হবে। কোন প্রকার অনিয়ম যা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন বিষয় সামনে আসলে কঠোর ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, সরকারের নির্দেশক্রমে প্রতি বছর কৃষকের কাছ থেকে ন্যায্য মুল্যে বরো ধান সংগ্রহ করে উপজেলা কৃষি বিভাগ।

প্রতিবারের মতো এবারও একই রকম ভাবে বরো ধান সংগ্রহ করা হবে। খাদ্য বিভাগের কর্মকর্তাদের সরকারি সঠিক নিয়ম মেনে কাজ করতে বলা হয়েছে। কোন কৃষক যেন বরো ধান সরকারি ভাবে বিক্রির সময় প্রতারনার শিকার না হয় সেদিকে খেয়াল রাখবে উপজেলা প্রশাসন।