ময়মনসিংহ ইন্ডাস্ট্রি পুলিশের নতুন কমান্ডেন্ট হলেন চাঁদপুরের মোঃ মিজানুর রহমান

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: ময়মনসিংহ ইন্ডাস্ট্রি পুলিশের নতুন কমান্ডেন্ট হলেন চাঁদপুরের পুলিশ সুপার পদন্নতিপ্রাপ্ত মোঃ মিজানুর রহমান। বৃহস্পতিবার (১৭ জুন) স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তা জানা যায়।

চাঁদপুরে থাকাকালিন সময়ে তিনি নানা ধরনের অপরাধ নিমূর্লে ও বিশেষ করে মাদকমুক্ত জেলা গঠনে কাজ করেছেন। জানা যায়, ২০১৭ সালের (১৬ জুলাই) চাঁদপুরে নতুন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হিসেবে মো. মিজানুর রহমান যোগদান করেন। এরপর চাঁদপুরে থাকাকালিন সময়ে তিনি ২০১৯ সালের ৭ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের পুলিশ অধিশাখা ১ এর ২৩০ জন সুপার নিউমারির পদের বিপরীতে এসপি হিসেবে পদন্নতি দেয়ার কথা উল্লেখ করা হয়।

একই সাথে প্রজ্ঞাপনটি কার্যকরের নির্দেশ দেয়া হয়। তাঁর জন্মস্থান সাতক্ষীরায়। ২৫তম বিসিএস (পুলিশ) এএসপি হিসেবে তিনি ২০০৬ সালের ২১ আগস্ট বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। কর্মজীবনে তিনি প্রথমে এএসপি হিসেবে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান, ঝালকাঠি সদর সার্কেল এ দায়িত্ব পালন করেন। ২০১২ সালে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি এবং প্রথমে পিবিআই, নাটোর জেলা পুলিশ, নৌ পুলিশ এবং দুইবার শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন।