ম্যাচে হেরে কোহলির দৃষ্টিকটু আক্রমণাত্মক মনোভাব

খেলার মাঠে বরাবরই আক্রমণাত্মক ভারতের অধিনায়ক ভিরাট কোহলি। ভক্তরা সেটি হয়তো পছন্দও করেন। তবে দল হেরে গেলে অনেক কিছুই চোখে লাগে। এই যেমন ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে আড়াই দিনে টেস্ট হেরে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার ম্যাচে কোহলির আক্রমণাত্মক মনোভাব অনেকের কাছে দৃষ্টিকটু ঠেকেছে। ব্যাপারটি নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ডের এক সাংবাদিকের সঙ্গে কথোপকথন ছিল অনেকটা এরকম-

সাংবাদিক: ভারতের অধিনায়ক হিসেবে আপনার কি উচিত নয়, মাঠে ভালো উদাহরণ তৈরি করা। আপনি কেন উইলিয়ামসন আউট হওয়ার পর অশোভন কথা বলেছেন। দর্শকদেরও সাথে অশোভন আচরণ করেছেন, এটা কেনো?
কোহলি: আপনি কী মনে করেন! আমি সেটাই শুনি।
সাংবাদিক: আমি আপনাকে প্রশ্ন করেছি…
কোহলি: আমি আপনার কাছেই উত্তরটা জানতে চাই।
সাংবাদিক: আপনার উচিত মাঠে আরও ভালো উদাহরণ তৈরি করা।
কোহলি: আপনার খুঁজে বের করা উচিত মাঠে আসলে কী হয়েছিল। এবং এ ব্যাপারে ভালো প্রশ্ন করা। ঘটনাটা পুরোপুরি না জেনে প্রশ্ন করা ঠিক হয়নি আপনার। আপনি যদি একটা বিতর্ক তৈরি করতে চান সেক্ষেত্রে বলবো এটা সঠিক জায়গা নয়। আমি ম্যাচ রেফারির সঙ্গে কথা বলেছি। এ ব্যাপারে তার কোনো সমস্যা নেই।

উল্লেখ্য, তৃতীয় দিনে কিউই ব্যাটসম্যানরা আউট হওয়ার পর ঠোঁটে আঙুল দিয়ে গ্যালারির দিকে তাকিয়ে তিনি চুপ করতে বলার একটা ভঙ্গি করেছিলেন। কেবল ভঙ্গি করেই ক্ষান্ত দেননি তাকে কিছু বলতেও দেখা গেছে। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এর জেরে কোহলিকে প্রশ্ন করেন সেই সাংবাদিক। তখন দু’জনে রীতিমত কথার যুদ্ধে লেগে যান।