মোহনগঞ্জে কিশোরী মারুফা হত্যার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

জাহাঙ্গীর আলম, নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণার মোহনগঞ্জ পৌর এলাকায় কিশোরী মারুফা হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবীতে শিক্ষার্থীরা মানববন্ধন পালন করেছে।

মঙ্গলবার (১৯মে) দুপুরে মোহনগঞ্জ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে বিদ্যালয়ের সামনের সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন পাইলটিয়ান ২০০৪ ব্যাচের শিক্ষার্থী তৌসিফ, ২০১৪ ব্যাচের শাওন, ২০১৫ ব্যাচের টিপু, ২০১৬ ব্যাচের আরিফ, ২০১৯ ব্যাচের নাঈমসহ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

উল্লেখ্য, গত শনিবার (৯মে) বিকালে বারহাট্টা সিংধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মাহবুব মোর্শেদ কাঞ্চনের মোহনগঞ্জের হাসপাতাল রোডের বাসায় কিশোরী মারুফা আক্তারের রহস্যজনক মৃত্যু হয়। পরে মারুফার মৃতদেহ চেয়ারম্যান নিজেই মোহনগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। পুলিশ খবর পেয়ে লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করেন। বিভিন্ন প্রতিকূলতা পেরিয়ে সোমবার (১১মে) মারুফার মা আকলিমা আক্তার থানায় অভিযোগ দাখিল করেন।

পুলিশ অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যানকে ওইদিন সন্ধ্যায় আটক করে আদালতে পাঠান । পরে অভিযুক্ত চেয়ারম্যানকে প্রথমে নিম্ন আদালতে হাজির করা হলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান আদালত । বৃহস্পতিবার (১৪মে) জেলা ও দায়রা জজ আদালতে আপিল করলে চার্জশিট আদালতে প্রেরণের আগ পর্যন্ত জামিন দেওয়া হয়।