মোস্তাফা সোহেলের মৃত্যুতে, চেয়ারম্যান এডভোকেট সিগমা হুদার শোক প্রকাশ

এনাম রহমান, সিলেট প্রতিনিধিঃ বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সাবেক কেন্দ্রীয় নির্বাহী পরিচালক মোস্তফা সোহেলের মৃত্যুতে সংস্থার কেন্দ্রীয় কমিটি ও সিলেট বিভাগের গভীর শোক প্রকাশ।
বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সাবেক কেন্দ্রীয় নির্বাহী পরিচালক মোস্তফা সোহেল (৫০) ১২ আগস্ট (বুধবার) ভোর ৪টার সময় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তাহার মৃত্যুতে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান এডভোকেট সিগমা হুদা, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিষ্টার নাজমুল হুদা, নির্বাহী চেয়ারম্যান সাবেক জেলাজজ তারিক হায়দার, মহাসচিব এডভোকেট জাহানারা বেগম, বর্তমান নির্বাহী পরিচালক জালাল উদ্দিন, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদাল আদিল আলভী ও সংস্থার সিলেট বিভাগীয় প্রতিনিধি মানবাধিকার কর্মী সৈয়দ আকরাম আল সাহান মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাহার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

তাহার মৃত্যুতে জাতী একজন নিষ্ঠাবান মানবাধিকার কর্মী, কবি, সাহিত্যিক, গদ্যেকার হারালো। মরহুম মোস্তফা সোহেল ২০-২৫ বছর ধরে বিভিন্ন এনজিওতে কাজ করেছেন, সর্বশেষ তিনি দেশের সর্ববৃহৎ মানবাধিকার সংগঠন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তার স্ত্রী ও সাত বছরের একটি ছেলে সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

তিনি কর্মজীবনের পাশাপাশি কবিতা, গদ্যে ও অসংখ্য উপন্যাস লিখেছেন। তাহার লেখা গল্পের মধ্যে- মন পাহাড়, আমি কান পেতে রই, রূপালী রাত, ভালোবাসা ও একটি জলফড়িং, বধু কোন আলো, তুমি আমায় প্রথম ছুঁয়েছিলে, নেতা, বুনো জোৎস্নায়, আনন্দ বাড়ী মুখোশ ও ভালোবাসা অথবা বিভ্রমের গল্প। তার লেখা অসংখ্য বই লিখেছেন।

আজ জোহরের পর সংস্থার সিলেট বিভাগীয় প্রতিনিধি মানবাধিকার কর্মী সৈয়দ আকরাম আল সাহান ও সংস্থার সিলেট জেলা শাখার মানবাধিকার কর্মী ও সাংবাদিক এনাম রহমানের পক্ষ থেকে মরহুমের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

চ্যানেল এস।