মোংলায় ১৬ বস্তা সরকারী চাল উদ্ধার

মাহফুজুর রহমান বাপ্পী, বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোংলায় ১৬ বস্তা সরকারী চাল উদ্ধার করেছে পুলিশ। তবে এ সময় কেউ আটক হয়নি।

মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী জানান, সোমবার দিবাগত গভীর রাতে পৌর শহরের মাদ্রাসা রোড সংলগ্ন বাগেরহাট জেটি থেকে ১৬ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। চাল ফেলে রেখে পালিয়ে যাওয়ায় এর সাথে সংশ্লিষ্ট চোরাকারবারীদের আটক করা সম্ভব হয়নি। উদ্ধার হওয়া খাদ্য অধিদপ্তরের প্রতি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে।

তিনি আরো বলেন, এ ঘটনায় আপতত মামলা নয়, জিডি করা হবে। কে বা কাহারা এর সাথে জড়িত তদন্ত শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। এদিকে সরকারী চাল উদ্ধারের ঘটনায় উপজেলা নিবার্হী অফিসার মো: রাহাত মান্নান বলেন, ভাবমূতি নষ্ট করার জন্য ষড়যন্ত্রমূলক কেউ এটা করেছে কিনা! কারণ খাদ্য অধিদপ্তরের বস্তা ঠিকই আছে, কিন্তু বস্তার মুখের সেলাই ঢিলেঢালা।

তাই বিষয়টি এই মূহুর্তে নিশ্চিত হওয়া যাচ্ছেনা, কিভাবে চালের বস্তা এখানে এলো এবং কারাই আনলো। যেহেতু কাউকে তো আটক বা গ্রেফতার করা যায়নি। মোংলা সরকারী খাদ্য গুদাম ইনচার্জ (ওসিএলএসডি) মো: মমিনুল ইসলাম বলেন, এ বিষয়ে তিনি কিছুই জানেন না।