মোংলায় ছাত্রলীগের স্মরণকালের সবচেয়ে বড় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

শিকদার ইয়াছিন আরাফাত, মোংলা প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বাগেরহাটে মোংলায় উপজেলা ও পৌর ছাত্রলীগ এবং কলেজ ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ডিসেম্বর) সন্ধ্যার পর মোংলা আওয়ামীলীগ অফিস থেকে মিছিলটি শুরু হয়ে পৌরশহরের প্রধান সড়ক প্রদিক্ষণ করে চৌধুরী মোড়ে এসে শেষ হয়। মিছিল শেষে চৌধুরী মোড়ে পথসভায় উপজেলা ছাত্রলীগের সভাপতি শিকদার ইয়াছিন আরাফাত এর সভাপতিত্বে, বক্তব্য রাখেন পৌর ছাত্রলীগের সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন রানা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ সজিব খাঁন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ সাহারুক বাপ্পি প্রমূখ।

এ সময় বক্তার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মানাধীন ভাস্কর্য যে বা যারা ভেঙ্গেছে তাদের সকলকে দ্রুত আইনের আওতায় এনে তাদের গডফাদারদের বের করতে হবে। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার মধ্য দিয়ে বিএনপি-জামায়াত প্রমাণ করতে চায়, তারা মৌলবাদে বিশ্বাসী। অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না তারা। সমাবেশে বক্তারা বলেন, বাঙ্গালি জাতির শ্রেষ্ঠ পুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙা হয়েছে। এমন ন্যক্কারজনক কাজ এ জাতি কখনও মেনে নিবে না।

এ সকল কাজের সঙ্গে যারা জড়িত তাদের এ দেশের মাটিতে থাকার কোনো অধিকার নেই। এ সকল নব্য রাজাকারদের দেশ থেকে উচ্ছেদ করতে হবে। বঙ্গবন্ধুর জন্য আজ আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। কিন্তু আজ জাতির পিতার ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ঘটলো। এটি শুধু বঙ্গবন্ধুই নয় দেশের স্বাধীনতাকে হেয় করা হয়েছে। দ্রুত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মানাধীন ভাস্কর্য ভাঙচুরের সাথে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানোর পাশাপশি সকল জেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের আহবান জানায়। বক্তারা আরো বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে এজন্য বাংলাদেশে ছাত্রলীগকে প্রস্তুত থাকার জন্য বলেন।

এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইব্রাহীম হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন মিলন, মোংলা উপজেলা যুবলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, মোংলা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আল মামুনসহ উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর ২০২০ইং কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে রাতের আঁধারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মানাধীন ভাস্কর্য ভেঙ্গে দেয় দুর্বৃত্তরা। এর আগে ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ডখন্ড মিছিল এসে জড় হয় দলীয় কার্যলয়ে। তবে ধারণা করেছেন অনেক ছাত্র লীগের নেতা কর্মীরা এর আগে মোংলায় ছাত্রলীগের এতবড় জমায়েত আগে কখনো দেখেনি। সকলের একটি কথাই বলেছেন এ আঘাত বাঙালি জাতির উপর তার কারণে মুজিব আদর্শের নেতা কর্মীদের এমন উপস্থিতি।