মৈশাদী বিট পুলিশিংয়ের মত আলোচনা সভায় সকলের সমন্বয়ে বিট পুলিশিংকে শক্তিশালী করতে হবে: সদর সার্কেল স্নিকগ্ধা সরকার

মোহাম্মদ বিপ্লব সরকার, চাঁদপুর প্রতিনিধি: মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার, এ শ্লোগানে চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনয়নে বিট পুলিশিংয়ের আইন শৃঙ্খলা বিষয়ক বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১টায় মৈশাদী ইউনিয়ন পরিষদ হলরুমে জেলার শ্রেষ্ঠ, মৈশাদী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল স্নিকগ্ধা সরকার।

এ সময় তিনি বলেন বর্তমান সরকার অপরাধ নিমূলের জন্য বিট পুলিশিংয় কার্যক্রম করে যাচ্ছে। আমাদের সমাজে যে কম বয়সি তরুন সমাজ রয়েছে, এটা হচ্ছে অপরাধের মূল বিকটিম, এরাই হচ্ছে অপরাধী। কিশোরদের বাহিরের জগৎতের বিষয়কে আমাদের কমাতে হবে। অযথা মোবাইল ফোনে পড়ে থাকা থেকে যুব সমাজকে বিরত রাখতে হবে, তাদেরকে মোবাইল ফোন থেকে একটু দূরে রাখতে পারলে অনেকগুলো অপরাধ থেকে মুক্ত হতে পারে। আমাদের সমাজে অপরাধের যে পরিবারগুলো, সে পরিবারগুলো ধ্বংস হয়ে যায়। একটা মেয়ের সাথে যতি যুবক তার সম্পর্ক, বিষয়টি মোবাইলে ভিডিও ধারন করলো, সে বিষয়টা নিয়ে এলাকায় শালিক, সে মেয়েটার সমস্যা, তার পরিবারের সমস্যা। এ বিষয়গুলোর দিকে আমাদের একটু বেশি নজর রাখতে হবে।

তিনি বলেন নতুন প্রজন্ম যেন সুস্থ্য বিকাশ পায় সেদিকে পরিবারের খেয়াল রাখতে হবে। বৈষম্য বজিয়ে রেখে আমাদের চলতে হবে। চাঁদপুরের একটি সুনার রয়েছে, চাঁদপুর একটি সুন্দর শহর, এরকম শহর বিদেশে রয়েছে। আমাদের কিশোররা তারা কেরাম খেলছে, তারা এখন বিভিন্ন ধরনের গেইম খেলছে, টাকা পয়সার লেনদেন করছে আর এগুলো থেকেই অপরাধ সৃষ্টি হচ্ছে, খুন হচ্ছে।
এ বিষয়গুলো যদি আমরা একটু পজেটিভ দিকে নিতে পারি তা হলে আমাদের সমাজে অপরাধ কমে আসবে। যুব সমাজকে অপসর সময়ে বিভিন্ন স্থান পরিস্কার পরিচ্ছন্ন অভিযান, বিভিন্ন প্রজাতির গাছ লাগান, কবিতা আবৃতি, নতুন নতুন সৃষ্টির জন্য তাদের উৎসাহ করলে ধীরে ধীরে অপরাধ কমে আসবে। এতে করে আমাদের যুব সমাজের শুভবৃদ্ধি উদয় হবে। তরুন যুবকদের সুন্দর ভাবের বিকাশের দিকে নিতে পারলে মৈশাদী ইউনিয়নের সামাজিক অবস্থার আরো উন্নত হবে।

মৈশাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচ্যক হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক ইন্টিলিজেন্স মনির আহমেদ, চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক তদন্ত মোঃ হারুন অর রশীদ, মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লিটন সরকার, সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি সালেহ উদ্দিন আহমেদ জিন্নাহ, সাধারন সম্পাদক ওমর ফারুক, এস আই ও বিট অফিসার নাছির উদ্দিন প্রমুখ।

এ সময় মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহ আলম মিয়াজী, মৈশাদী ইউপি সচিব আবু বকর মানিক, হামানকদ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণঘোষ, আওয়ামী লীগ নেতা ইসমাইল হোসেন, মৈশাদী ওয়ার্ড মেম্বার হাকিম গাজী, কালাম বেপারী, বজলুল গনি জিলন, মোশারফ বেপারী, মোঃ সেলিম, দেলোয়ার হোসেন, বারেক খান, আবুল হোসেন মনা, ফারুক সরকার, সংরক্ষিত মহিলা সদস্য শাহিদা বেগম, শিল্পী বেগম, জাহেদা বেমগ, মৈশাদী ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহতাব উদ্দিন বিল্পব, মৈশাদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তারেক খান, সাধারন সম্পাদক ইকবাল মৃধাসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মৈশাদী কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক মোঃ রাশেদ জাহান তুষার। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেওলায়াত পাঠ করেন মোঃ জাবের হোসেন।