মেহেরপুরে ফেলে রাখা বোমাটি বিস্ফোরণের মাধ্যমে নিস্ক্রিয় করা হয়েছে

মেহেরপুর শহরের জনস্বাস্থ্য প্রকৌশলী কার্যালয়ের সামনের সড়কে বোমাসদৃশ্য বস্তুটি দেখতে কাউন্টার টেরোরিজমের একটি বোম্ব ডিসপোজাল ইউনিট তা পরীক্ষা করে দেখেন।

এরপর আজ  সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে আসা কাউন্টার টেরোরিজম ইউনিটের বোম্ব ডিসপোজাল দল বোমাটি বিস্ফোরণের মাধ্যমে নিষ্ক্রিয় করে। আর এর মধ্য দিয়ে জেলা শহরের মানুষের আতঙ্কের অবসান হলো।

গত বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরের দিকে কে বা কারা একটি ব্যাগে করে বস্তুটি ফেলে যাওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিলেও শুক্রবার বিকেল পর্যন্ত সেটি নিষ্ক্রিয় করা হয়নি।

শুক্রবার (৬ ডিসেম্বর) সকালে ঘটনাস্থলে যায় র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল। তবে অত্যাধুনিক যন্ত্র না থাকায়, এটি বিস্ফোরক কিনা, তা চিহ্নিত করতে পারেনি তারা। পরে বোম্ব ডিস্পোজাল ইউনিট এসে বিস্ফোরণের মাধ্যমে তা নিস্ক্রিয় করে ।

জানা যায়, গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মেহেরপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান ফটকের পাশে একটি ব্যাগের মধ্যে ডিভাইসযুক্ত বোমাটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেওয়া হয়। র‌্যাবের বোমা বিশেষজ্ঞ দল খুলনা থেকে এসে ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে তাদের কাছে এ ধরনের বোমা নিষ্ক্রিয় করার কোনো যন্ত্র না থাকায় তারা ফিরে যান। পরে ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের দু’টি বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে আসে। এদিকে বোমার ব্যাগটির পাশেই আনসারুল্লাহ ইসলামী জঙ্গি সংগঠন লেখা একটি চিরকুট পাওয়া যায়। সেই চিরকুটের কারণেই এলাকাই আতঙ্ক সৃষ্টি হয়।