মেডিকেল কলেজ হাসপাতালে ডিস ইনফেকশন অটো চেম্বার হস্তান্তর করলেন সিটি মেয়র

মোঃরাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা.আফতাবুল ইসলামের নিকট চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন একটি ডিস ইনফেকশন স্প্রে অটো চেম্বার হস্তান্তর করেছেন। আজ অপরাহ্নে চমেক হাসপাতালের করোনা রোগীদের সেবাদানকারী ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের পিপিই পড়ে প্রবেশ ও বাহির হওয়ার সময় জীবাণুমুক্ত করণের লক্ষ্যে এই চেম্বার হস্তান্তর করা হয়। এই চেম্বারটি বিদ্যুৎ চালিত। একটি সেন্সরের মাধ্যমে এটি কাজ করবে। চেম্বারে প্রবেশের ৪ সেকেন্ডের মধ্যই ক্লোরিন মিশ্রিত দ্রবণের স্প্রে কাজ সম্পন্ন হবে।
স্প্রে কাজ সম্পন্ন করে পিপিই পরিহিত ব্যক্তি জীবানুমুক্ত হয়ে প্রবেশ ও বাহির হবেন। এটি হস্তান্তর কালে মেয়র বলেন, এই মহামারী চলাকালীন সময়ে করোনা ভাইরাস সংক্রমণ রোধে, বিশেষ করে সংক্রমিত রোগীদের সংস্পর্শে আসা ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কমর্ীদের সুরক্ষায় এই সেনিটাইজিং পদ্ধত্বি অত্যন্ত কার্য্যকর। চেম্বার হস্তান্তরকালে চট্টগ্রাম মেডিকেল কলেজের সহকারি পরিচালক ফ্লু কর্ণার অবজারভেশন ইউনিট প্রধান ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন, চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, চুয়েটের প্রধান কারিকারক আবু আদনান চৌধুরী, মো. রাকিব উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।
এই সময় মেয়র আরো বলেন, করোনা যুদ্ধে এযাবতকালে ডাক্তার,নার্স ও স্বাস্থ্যকমর্ীরা অত্যন্ত আন্তরিকতা, দক্ষতা ও সাহসের সাথে নগরবাসীকে সেবা প্রদান করে যাচ্ছেন। রোগীদের সেবা প্রদানে প্রথম ও প্রধান আস্থাস্থল হচ্ছে ডাক্তার। তাই তঁাদের সুরক্ষাই সব্রাগ্রে। চিকিৎসাকেন্দ্রে কিভাবে আরো বেশি নিরাপত্তা দেয়া যায় সেব্যাপারে আমরা সজাগ রয়েছি। যখনই নতুন কিছুর সন্ধান পাচ্ছি আমরা সাথে সাথে তা গ্রহণ করে চিকিৎসা সেবায় যুক্ত করছি। তিনি হাসপাতালে কর্মরত ডাক্তার,নার্স ও স্বাস্থ্যকমর্ীদের করোনা যুদ্ধে নির্ভয়ে সেবা প্রদান করে যাওয়ার আহবান জানান।