মৃত মায়ের’ ভাতার টাকা বাউফলে ছেলে কতৃক উত্তোলন

সঞ্জয় ব্যানার্জী , দশমিনা-বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে প্রায় ৪ বছর আগে মৃত্যুবরণ করা এক মায়ের নামে নিয়মিত বিধবা ভাতা উত্তোলন করেন ছেলে মো. শহিদুল ইসলাম বাচ্চু চৌকিদার (৫০)। সে (বাচ্চু চৌকিদার) উপজেলার দাশপাড়া ইউনিয়নের গ্রাম পুলিশ পদে কর্মরত আছেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, বাউফল পৌর সভার (৭নং ওয়ার্ড) শেরেই বাংলা রোড এলাকার বাসিন্দা মৃত- ইউনুস মুন্সীর স্ত্রী ময়ফুল বেগম প্রায় ৪ বছর আগে মারা যায়। ময়ফুল বেগম উপজেলা সমাজসেবা কার্যালয়ে বিধবা ভাতা ভোগীর তালিকায় ছিলেন। সে মারা যাওয়ার পরে সরকারি বিধি অনুযায়ী ভাতা উত্তোলন বন্ধ হয়ে যাওয়ার কথা।

তবে সু-কৌশলে তাঁর মৃত্যুকে অসুস্থ্য দেখিয়ে নমিনী হিসাবে নিয়মিত ভাতা উত্তোলন করে আসছে তাঁরই ছেলে। সর্বশেষ জুন মাসেও সোনালী ব্যাংকের বাউফল শাখা থেকে ভাতার টাকা উত্তোলন করেন। ব্যাংক একাউন্ট নং- ৪৩০৬১১০০১৫০৩৮, সমাজসেবা কার্যালয়ের তালিকা নং ১৯৩, পৌরঃ৭/৬৯, বিধবা-১১/১৫০৩ অবৈধভাবে সরকারি অর্থ আত্মসাতের বিষয়ে জানতে চাইলে মো. শহিদুল ইসলাম বাচ্চু বলেন, আমার ভুল হইছে।

আমারে মাফ করে দেন। এ ঘটনায় উপজেলা সমাজসেবা অফিসার মো. মনিরুজ্জামান বলেন, বিষয়টি আমার জানা নেই  তবে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের দৃষ্টি আর্কষণ করলে তিনি বলেন, বিষয়টি আমার জানা ছিল না। আপনার মাধ্যমে জানতে পারলাম। অভিযোগ প্রমানিত হলে আইনাণুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।