মুজিব বর্ষ উপলক্ষে ‘পরিচ্ছন্ন গ্ৰাম, পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

আব্দুল আলিম, গাজীপুর প্রতিনিধি: মুজিব বর্ষ উপলক্ষে ‘পরিচ্ছন্ন গ্ৰাম, পরিচ্ছন্ন শহর’ কর্মসূচির উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাননীয় প্রধানমন্ত্রী তার বক্তবে বলেন নিজের ঘড় বাড়ি আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রাখলে পানি বাহিত, মশা বহিত ডেঙ্গু রোগসহ অনেক ধরনের রোগ নির্মুল করা সম্বব। পরিস্কার পরিচ্ছন্ন থাকলে বিশ্বব্যাপি করোনা ভাইরাস যে আতঙ্ক সৃষ্টি করেছে সেই ভাইরাসও নির্মুল করা যাবে।

যেখানে সেখানে ময়লা আর্বজনা না ফেলতে বলেন প্রধানমন্ত্রী। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী, যশোর, ময়মনসিংহ সহ বিভিন্ন জেলার জেলা প্রশাসক এবং মেয়রদের সাথে আলোচনা করেন। সারাদেশের সাথে ভিডিও কনফারেন্সে যোগ হয় গাজীপুর জেলা।

গাজীপুর জেলা প্রসাশক মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রসাশকের কার্যালয়ের নাট মন্দিরে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোঃ তরিকুল ইসলাম, জেলা প্রসাশক গাজীপুর। এড. মোঃ জাহাঙ্গীর আলম, মেয়র গাজীপুর সিটি কর্পোরেশন।

বেগম শামসুর নাহার ভুইয়া, এম,পি, সংরক্ষিত আসন। শামসুর নাহার, পুলিশ সুপার গাজীপুর। আমিনুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা গাজীপুর সিটি। শরিফুর ইসলাম, ডিসি ক্রাইম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। এছাড়াও পরিচ্ছন্নতা কর্মী, বিভিন্ন স্কুলের শিক্ষক এবং শিক্ষার্থীগন ও সর্বস্তরের সাধারণ মানুষে উপস্থিত ছিলেন।