মুজিব বর্ষ উপলক্ষে পাঁচ শতাধিক রোগীকে বিনা মূল্যে হার্টের চিকিৎসা

কাজী মাহমুদ, গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় বিভিন্ন বয়সের অন্তত পাঁচ শতাধিক নারী-পুরুষকে বিনা মূল্যে হার্টের চিকিৎসা দেওয়া হয়েছে।
রোববার সকাল ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে এ হার্ট ক্যাম্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর চাচাতো ভাই ও খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল।
শেখ হাসিনা স্বাস্থ্য সেবা প্রকল্প-মেডিকেয়ার জাপান প্রকল্পের উদ্যোগে খ্যাতনামা হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ আফজালুর রহমানের নেতৃত্বে দেশের বরেণ্য হৃদরোগ বিশেষজ্ঞরা এ ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন।
অধ্যাপক আফজালুর রহমান বলেন, জাতির পিতার জম্মভ’মিতে দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষকে বিনামূল্যে হৃদরোগের চিকিৎসা দিতে পেরে তিনি অত্যান্ত গর্বিত।
প্রধান অতিথির বক্তব্যে শেখ সালাউদ্দিন জুয়েল বলেন, মুজিববর্ষে টুঙ্গিপাড়ায় এসে আসহায় ও দরিদ্র মানুষকে হৃদরোগের সেবা প্রদান করছেন দেশের বরেণ্য হার্ট বিশেষজ্ঞারা এটা নিঃসন্দেহে একটি মহৎ কাজ। মানবসেবায় এধরনের উদ্যোগ অন্য যে কোন কর্মসূচি থেকে বেশী গুরুত্ববহন করে।

টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পৌর সভার মেয়র শেখ আহমেদ হোসেন মির্জা, টুঙ্গিপাড়া আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ বাবুল শেখ, সাবেক মেয়র ইলিয়াস হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ জাহাঙ্গীর হোসেন প্রমূখ।