মুজিববর্ষ উপলক্ষে সাভার উপজেলা পরিষদের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসুচি পালন

বাবুল আহমেদ, সাভার প্রতিনিধিঃ মুজিবব শতবর্ষ উদ্যাযাপনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে যখন বৃক্ষরোপন কর্মসুচি চলছে। তারই ধারাবাহিকতায়, বৃহস্পতিবার (২৩জুলাই) সাভার উপজেলা পরিষদের অডিটোরিয়াম কক্ষে “বৃক্ষ রোপন ও করোনা সচেতনতা শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলার ১২ টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউনিয়ন সদস্যের অংশগ্রহণে বিশেষ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা চত্তরে ইউপি গাছ লাগিয়ে কর্মসুচির উদ্ভোধন করে সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব।

এসময় উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে নিয়ে উপজেলা পরিষদ চত্বরে ১২টি গাছের চারা রোপণ করেন সাভার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব। এসময় তিনি নিজ নিজ এলাকায় রোপণের জন্য প্রত্যেকের হাতে ৩টি করে (ফলজ, বনজ, ও ঔষধি) গাছের চারা তুলে দেন।

এছাড়া উপজেলা পরিষদে ১২ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের মেম্বার ও মহিলা মেম্বারদের মাঝে বনজ ফলজ ঔষধি গাছের ৫ শতাধিক চারা বিতরন করা হয়।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার (সুমী) সহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ১৪৪ জন ইউপি।