মুজিববর্ষে দেশের কেউ গৃহহীন থাকবে না : প্রধানমন্ত্রী

মুজিববর্ষে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। সেই লক্ষ্যে কাজ করতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ (শনিবার) বিকেলে আওয়ামী লীগের ৭ই মার্চের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

আলোচনা সভার শুরুতেই বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, এই ভাষণে স্বাধীনতা ও বাঙ্গালী জাতির মুক্তির সকল পরিকল্পনা ছিলো।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ছিলো স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তি সংগ্রামের পুর্নাঙ্গ নির্দেশনা। ইতিহাস বিকৃত করে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার ব্যর্থ চেষ্টা হয়েছিলো বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী।

৭৫ পরবর্তী সময়ে ক্ষমতাসীনরা মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস বিকৃতির মাধ্যমে বঙ্গবন্ধুকে মানুষের মন থেকে মুছে ফেলার চেষ্টা করেছিলো বলেও অভিযোগ করেন তিনি।

কেউ গৃহহীন থাকবে না, মুজিববর্ষের এই প্রতিশ্রুতি বাস্তবায়নে দলের নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় কাজ করতে নির্দেশ দেন শেখ হাসিনা।

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে দেশের মানুষের মৌলিক অধিকার নিশ্চিতে তার সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।