মুক্তিযোদ্ধাকে সম্মান করা অর্থ দেশকে সম্মান করা তালুকদার আব্দুল খালেক

আঃ রাজ্জাক শেখ, খুলনা প্রতিনিধিঃ খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শহীদ সুবেদার মেজর জয়নাল আবেদীন মুক্তিযুদ্ধের সময়ে অনেক অবদান রেখেছেন। মুক্তিযোদ্ধাদের জাতি সারা জীবন শ্রদ্ধাভরে সম্মান করবে।

সরকার মুক্তিযোদ্ধাদের সবধরণের সুযোগসুবিধা বৃদ্ধি করেছে। মুক্তিযোদ্ধাকে সম্মান করা অর্থ দেশকে সম্মান করা, জাতিকে সম্মান করা। মেয়র বৃহস্পতিবার সকালে নতুন জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয় অবকাঠামো উন্নয়য়ন প্রকল্পের আওতায় নগরীর সোনাডাঙ্গাস্থ শহীদ সুবেদার মেজর জয়নাল আবেদীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন তিন তলা ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষার্থে দেশের সকল জেলা ও উপজেলাতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জন্য জীবন দিয়েছেন। তাঁর জন্য আমরা স্বাধীন দেশে বসবাস করতে পারছি। তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

কারণ শিশুর প্রথম শিক্ষা হলো অভিভাবক থেকে এবং দ্বিতীয় ভিত হলো প্রাথমিক শিক্ষা থেকে। সরকার শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে অবকাঠামোর উন্নয়ন করে যাচ্ছে। ভবন নির্মাণে কোন অনিয়ম না হয় সেদিকে কর্তৃপক্ষকে খেয়াল রাখতে হবে। মেয়র মুক্তিযোদ্ধা এবং স্বাধীনতার স্বপক্ষের সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে যার যার অবস্থান থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে একসাথে কাজ করার আহ্বান জানান।

খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে এসময় খুলনা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এএসএম কবির, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাফিজুর রহমানসহ শিক্ষা বিভাগের কর্মকর্তা ও স্থানীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শহীদ সুবেদার মেজর জয়নাল আবেদীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চার তলা ফাউন্ডেশনের তিন তলা পর্যন্ত ভবনটি নির্মাণে ব্যয় হবে এক কোটি ৭৫ লাখ ৩০ হাজার দুইশত ৫৫ টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ভবনটি নির্মাণ বাস্তবায়ন করবে। আগামী ২০২১ সালের এপ্রিলে ভবনটির নির্মাণ কাজ শেষ হবে।