মিথ্যা মামলা ও ভয়ভীতির প্রতিবাদে কুলিয়ারচর পৌরসভার বিএনপি মেয়র প্রার্থীর সংবাদ সম্মেলন

জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি: দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে মিথ্যা মামলা, ভয়ভীতি প্রদর্শন ও নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভার বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নূরুল মিল্লাত। আজ শুক্রবার দুপুরে পৌর এলাকার বেতিয়াকান্দি এলাকায় তিনি এই সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো.শরীফুল আলমসহ স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে মেয়র প্রার্থী নূরুল মিল্লাত তাঁর লিখিত বক্তব্যে বলেন, আগামীকাল শনিবার এভিএম পদ্ধতিতে এই পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সম্পূর্ণ নতুন এই পদ্ধতির ভোট গ্রহণ নিয়ে ভোটারসহ আমাদের শংকা থাকলেও, দেশের নির্বাচন প্রক্রিয়াকে সহযোগিতা করতে আমরা নির্বাচনে অংশ নিয়েছি। প্রচার প্রচারণা চালিয়েছি নির্বাচনকে উৎসবমূখর করতে। কিন্তু নির্বাচন এগিয়ে আসার সাথে সাথে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রশাসনিক ক্ষমতা প্রয়োগ করে তাদের কর্মী-সমর্থকদের আমাদের নেতা-কর্মী-সমর্থকদের উপর লেলিয়ে দিয়েছে। তারা বাড়ি বাড়ি গিয়ে নেতা-কর্মীদের ভয়-ভীতি, হুমকি-ধামকি দিচ্ছে। করছে অশালীন গালিগালাজ। অপরদিকে গতকাল বৃহস্পতিবার রাতে আমাদের ২০জন নেতা-কর্মীর নাম উল্লেখসহ ৫০জন অজ্ঞাতনামার বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করেছেন। সেই মামলায় পৌর বিএনপির এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ইতোপূর্বে বিভিন্ন স্থানে ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলার লিখিত অভিযোগ করলেও স্থানীয় নির্বাচন অফিস কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। সংবাদ সম্মেলনে একটি সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ ও অবাধ-গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে এমন হীন পথ পরিহার করতে আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন জনাব নূরুল মিল্লাত।