মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

রতন দাস, সাতকানিয়া প্রতিনিধি: সাতকানিয়ার হাতিয়ার খাল থেকে অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদ করায় উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সাবেক ছাত্র নেতা ও চট্টগ্রাম প্রেস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সেলিম চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি মামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন সোনাকানিয়ার সর্বস্তরের জনগন।

৪ জুলাই সকাল ১০টায় দিকে মির্জারখীল বাংলা বাজার এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে সোনাকানিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মাস্টার ওসিউর রহমান, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম, আবছার উদ্দিন কোম্পানি,নাছির উদ্দিন,আবু ছালেহ,ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল হালিম,দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মিনহাজ উদ্দিন বাপ্পী, জাহেদুল ইসলাম, শহিদুল ইসলামসহ গম্যমান ব্যাক্তিরা অংশ গ্রহন করেন।

সাতকানিয়া উপজেলা আওয়ামী যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, বর্তমান আহবায়ক কমিটির সিনিয়র সদস্য সাবেক ছাত্র নেতা ও চট্রগ্রাম প্রেস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সেলিম চৌধুরী সহ অন্যান্যদের বিরুদ্ধে দায়ের কৃতজ্ঞ মিথ্যা মামলা ও সন্ত্রাসী বশিরের বিভিন্ন আপরাধ কর্মকাণ্ডের প্রতিবাদে সোনাকানিয়ার সর্বস্তরের জনগনের উপস্থিতিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে বশিরের নেতৃত্বে ইজারাবিহীন বালু উত্তোলন ও এলাকায় নানা ধরনের অপরাধ সংগঠিত হয়ে আসছে আর সেলিম চৌধুরীর প্রতিবাদে বিগত আট মাস পূর্বে প্রশাসনিক হস্তক্ষেপে সরজমিনে অভিযান পরিচালনা করে বালু উত্তোলন অবস্থায় একটি ড্রেজার বিকল করে এবং বালু বোঝাই একটি ডাম্পার জব্দ করে থানায় নিয়ে যায়। কিন্তু এখন বশিরের বিভিন্ন অপকর্মের প্রতিবাদ করাই সেলিম চৌধুরীর বিরুদ্ধে গত ৫ নভেম্বর ২০১৯-এ যুগ্ন জজ আদালত সাতকানিয়া বরাবরে পাঁচ লক্ষ টাকা চাঁদ দাবির মামলা রুজু করে।

আমরা এ মিথ্যা বানোয়াট ভিত্তিহীন মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। এবং একাধিক মামলার আসামি বশির কতৃক অপরাধ কর্মকাণ্ডের বিরুদ্ধে আইনি হস্তক্ষেপ কামনা করছি। এসময় বক্তারা সেলিম চৌধুরীর নিরাপত্তার জোর দাবি জানাচ্ছি। উল্লেখ্য এ মামলায় সাবেক সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যাসহ আরো চার জনকে আসামি করা হয়।