মিঠাপুকুরে ৩৪ হাজার পরিবারের মাঝে সব্জিচারা বিতরণ করেন এমপি আশিকুর রহমান

আমিরুল কবির সুজন,মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি: চলুন করোনা জয় করি এই শ্লোগান নিয়ে বাড়িতে বাড়িতে সব্জি বাগান গড়ে তোলার লক্ষ্যে প্রতি ইউনিয়নে ২ হাজার করে ১৭ টি ইউনিয়নের ৩৪ হাজার পরিবারের মাঝে ৫ ধরনের সব্জি চারা বিতরনের কর্মসুচি গ্রহন করেছেন এইচএন আশিকুর রহমান এমপি। রবিবার নারী জাগরনের অগ্রদুত বেগম রোকেয়ার স্মৃতি বিজড়িত পায়রাবন্দ ইউনিয়ন থেকে সব্জিচারা বিতরন কার্যক্রম শুরু করা হযেছে।

করোনা পরিস্থিতিতে হাট-বাজারে না গিয়ে বসতবাড়ীর পরিত্যক্ত জায়গায় সব্জি চাষের মাধ্যমে পুষ্টি চাহিদা পুরনের লক্ষ্যে রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের সংসদ সদস্য এইচএন আশিকুর রহমান ব্যাক্তিগত অর্থে উপজেলার ১৭টি ইউনিয়নের ৩৪ হাজার পরিবারের মাঝে বিভিন্ন ধরনের সব্জিচারা বিতরনের প্রকল্প গ্রহন করেছেন। প্রকল্পের নাম দিয়েছেন “চলো করোনা জয় করি, কিচেন গার্ডেন গড়ে তুলি”। প্রতিটি পরিবারকে উন্নতজাতের পেপে, কচু, কলমি, পুইশাক, ঢেড়শ চারা প্রদান করা হয়েছে।

রবিবার নারী জাগরনের অগ্রদুত বেগম রোকেয়ার স্মৃতি বিজড়িত পায়রাবন্দ থেকে আনুষ্ঠানিক ভাবে সব্জিচারা বিতরন কার্যক্রমের শুভ সুচনা করা হয়। সব্জিচারা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার মামুন ভুঁইয়া, উপজেলা কৃষি অফিসার আনোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশফিকুর রহমান, ইউপি চেয়ারম্যান ফয়জার রহমান খান ও সংসদ সদস্যের বিশেষ দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি অদ্যক্ষ মেসবাহুর রহমান মঞ্জু।