মিঠাপুকুরে শঠিবাড়ী মৎস্য খামারে মাছের খাদ্য তৈরির ভাসমান মেশিন বিতরণ

আমিরুল কবির সুজন, মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ী মৎস্য খামার কার্যালয়ের সম্মুখে শনিবার মিঠাপুকুর উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষ্যে এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) মৎস্য অধিদপ্তরের আওতায় এআইএফ-৩ থেকে প্রাপ্ত অনুদানের অর্থ হতে মাছের ভাসমান পিলেট খাদ্য তৈরির মেশিন বিতরণ করা হয়।

সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মামুন ভুঁইয়া ভুঁইয়া এর সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় এইচএন আশিকুর রহমান এমপি। এ সময় তার সঙ্গে ছিলেন এমপির সহধর্মিণী রেহানা আশিকুর রহমান ও এমপি পুত্র রাশেক রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এনএটিপি -২ প্রকল্পের মৎস্য অংশের পরিচালক এস এম মনিরুজ্জামান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আঃ হান্নান, খামার ব্যবস্থাপক মোস্তফা কামাল প্রমূখ। এসময় তরুন উদ্যোক্তা আঃ ওয়াদুদ ও আঃ বাতেনকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি মাছের ভাসমান পিলেট খাদ্য তৈরির মেশিন হস্তান্তর করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মৎস্য সেক্টর যান্ত্রিকিকরণে এনএটিপি-২ প্রকল্পের এই উদ্যোগ মাছের উৎপাদন বৃদ্ধিতে অগ্রনী ভূমিকা রাখবে।