মিঠাপুকুরে কর্মহীন হয়ে পড়া সেলুন কর্মীদের খাদ্য সহায়তা দিলেন ইঞ্জিঃ মাকসুদার রহমান মিঠু

আমিরুল কবির সুজন, মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি: রংপুরের মিঠাপুকুরে করোনা পরিস্থিতির কারনে অসহায় হয়ে পড়া সেলুন কর্মীদের মাঝে ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন খাদ্য সামগ্রী দিলেন বিশিষ্ট ব্যবসায়ি ইঞ্জিনিয়ার মাকসুদার রহমান মিঠু। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, পিয়াজ, লবণ ও সাবান।

২৬ এপ্রিল রবিবার মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ীতে কর্মহীন হয়ে পড়া প্রায় ১’শ সেলুন কর্মীকে খাদ্য সহায়তা প্রদানকালে ইঞ্জিনিয়ার মাকসুদার রহমান মিঠু সকলের প্রতি সামাজিক দুরত্ব মেনে চলার আহবান জানিয়ে বলেন, আমি আপনাদের হাতে সামান্য সহায়তা তুলে দিলাম, আগামীতেও আপনাদের পাশে থাকার চেষ্টা করবো। তবে আপনাদেরকে অহেতুক বাইরে বের না হয়ে ঘরে থাকার অনুরোধ করছি।

তিনি দেশের এই দুর্যোগে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের কষ্টে থাকা মানুষের পাশে দাড়ানোর আহবান জানান। শঠিবাড়ীতে এসব খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন মিঠাপুকুর উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার, মিঠাপুকুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক মোতাহার হোসেনসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। এরপর দুপুরের দিকে ইঞ্জিনিয়ার মাকসুদার রহমান মিঠু উপজেলার কানুদাসপাড়া গ্রামে শতাধিক শ্রমিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী চাল, ডাল, তেল, আলু, পিয়াজ, লবণ ও সাবান বিতরনকালে ওই গ্রামের মানুষকে সরকারী নির্দেশনা মেনে ঘরে থাকার অনুরোধ জানিয়ে আগামীতে আবারো তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

উল্লেখ্য যে, ইঞ্জিনিয়ার মিঠু গত ২২ এপ্রিল হতে উপজেলার ধলারপাড়া, বড়মির্জাপুর, বালুয়ামাসিমপুর, কানুদাসপাড়া, মিঠাপুকুর সদর, মোটর বাইক মেকানিক্স, সেলুনকর্মী (নরসুন্দর)সহ প্রায় ১হাজার কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের মাঝে প্রত্যেককে ৪কেজি চাল, ২কেজি আলু, হাফকেজি করে ডাল, তেল, পিয়াজ, লবণ ও ১টি সাবান প্রদান করেন।